২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্যামসাংয়ের নতুন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট ব্যালি

-

আপনার কথা মতো সবই করবে স্যামসাংয়ের নতুন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট ব্যালি। টিভি চালু করবে, শিশুদের সাথে খেলবে, ছবি তুলবে, সেগুলো টিভিতে চালিয়ে দেয়ার মতো কাজ নিমিষেই করবে। ব্যালি এক ধরনের রোবট যাকে বলা হচ্ছে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। নতুন এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট দেখতে ক্রিকেট বলের মতো, চলে গড়িয়ে গড়িয়ে। তাই প্রথম দেখায়, কোনোভাবেই একে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট বলে মনে হবে না।
গত জানুয়ারিতে কনজিউমার ইলেকট্রনিক শোতে (সিইএস) ডিভাইসটি সামনে আনে স্যামসাং। ব্যালিকে সেখানে পরিচিত করান স্যামসাংয়ের ইলেকট্রনিকস ডিভিশনের সিইও এইচএস কিম। সরাসরি দেখিয়ে দেন, ডিভাইসটি কিভাবে পোষা প্রাণীর মতো কমান্ডদাতাকে অনুসরণ করে। বিল্ট-ইন ক্যামেরা থাকায় ব্যবহারকারীকে এটি চিনতে পারবে। কথা বলতে না পারলেও আদুরে কিছু শব্দ করবে। ঘরের তাপমাত্রা নিয়ন্ত্রণ ও ক্যামেরায় ধারণ করা ছবি সরাসরি টিভিতে দেখাতে পারবে ডিভাইসটি। ঘর পরিষ্কারের নির্দেশনাও দেবে ভ্যাকিউম ক্লিনারকে। ব্যালিতে আরো আছে এইআই প্রযুক্তি।
অবাক করার বিষয় হলো সিকিউরিটি রোবট ও ফিটনেস অ্যাসিস্ট্যান্ট হিসেবেও এটি কাজ করবে। বৃদ্ধ ও শিশুদের জন্য টিভিসহ নানা স্মার্টডিভাইস চালু করবে ব্যালি। চাইলে ঘরের পোষা প্রাণীটিও খেলতে পারবে ব্যালির সাথে।

 


আরো সংবাদ



premium cement