০২ আগস্ট ২০২১
`

বড় ধরনের পরিবর্তন আনছে গুগল

বড় ধরনের পরিবর্তন আনছে গুগল -

নানা পরিবর্তন নিয়ে আসছে গুগল ওয়ার্কস্পেস। বেশ কিছু পরিবর্তনসহ গুগল ওয়ার্কস্পেসের মাধ্যমে ক্যালেন্ডার, ভিডিও চ্যাট ও ই-মেইল নিউজলেটারে লক্ষণীয় পরিবর্তন দেখতে পাবেন ব্যবহারকারীরা। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের শেষ নাগাদ বড় ধরনের পরিবর্তন আনবে গুগল। তবে জি-মেইল ব্যবহারকারীরা এ পরিবর্তন বুঝতে না পারলেও ড্রাইভ এবং ডক ব্যবহারকারীরা এটি অনুভব করতে পারবেন। গুগল ওয়ার্কস্পেস তথা ডক, ড্রাইভ, শিট, মিটসহ একাধিক ফিচার ফ্রি ও প্রিমিয়াম ব্যবহার করা যাবে-
গুগল ওয়ার্কস্পেসের ভাইস প্রেসিডেন্ট ও জেনারেল ম্যানেজার হ্যাভিয়ের সলতেরো বলেন, ব্যবহারকারীরা ফ্রি ও প্রিমিয়াম ফিচারের মাধ্যমে গুগল ওয়ার্কস্পেস ব্যবহার করতে পারবেন। এতদিন কেবল এতে প্রিমিয়াম ফিচার চালু ছিল। গ্রাহকদের অভিজ্ঞতার জগৎ সম্প্রসারিত করতে শুরু থেকেই আমাদের পণ্য বা ফিচারগুলো অপটিমাইজ করা হয়েছে। একে-অন্যের সঙ্গে শেয়ার ও আমাদের কাছ থেকে সহজ পদ্ধতিতে সুবিধা পেতে সামনের দিনগুলোতে আরো পরিবর্তন আনা হচ্ছে।
মাসিক ৭ দশমিক ৯৯ ডলার সাবস্ক্রিপশন ফিতে গুগল ওয়ার্কস্পেস ইন্ডিভিজুয়াল নামে এ সেবাটা নেয়া যাবে। প্রথম মাসে ২ ডলারের ডিসকাউন্ট পাবে গ্রাহকরা। এ সাবস্ক্রিপশন সুবিধায় বিজ্ঞাপনের বাইরেও আয়ের জগৎ বিস্তৃত হবে গুগলের।
হ্যাভিয়ের সলতেরো আরো বলেন, ব্যবহারকারীর কাজ সহজ করে দিতে আমরা ওয়ার্কস্পেসে গুগল চ্যাটে আপডেট আনব।
আমাদের উদ্দেশ্য কেবল ব্যবহারকারীর প্রয়োজন মেটানো। ব্যবহারকারীর ইন্টারফেসেও উল্লেখযোগ্য পরিবর্তন আনা হবে।
২০২০ সালের অক্টোবরে গুগল ওয়ার্কস্পেসে নতুন নতুন ফিচার আনার সিদ্ধান্ত নেয়া হয়। গত বছরের অক্টোবরে আমরা যোগাযোগ ও সহায়ক পণ্য এবং আমাদের ব্যবসার জন্য নতুন পরিচয় ও ব্র্যান্ড তৈরির আভাস দিয়েছিলাম। এর অর্থ এটা যে গুগল ওয়ার্কস্পেসের মাধ্যমে আমরা ব্যবহারকারীদের সুবিধা আরো বাড়িয়ে দেবো এবং নতুন পণ্য বা ফিচার উন্মুক্ত করব।
গুগল চ্যাটের আপডেট ছাড়াও আরো অনেক ফিচার চালুর কথাও জানানো হয়েছে। এর অন্যতম হলো গুগল মিট। বলা হয়েছে, গুগল মিটে অনেক বড় ধরনের পরিবর্তন আনা হবে। যেমন স্ক্রিন শেয়ারিং, পুল, মিটিং চ্যাট, হ্যান্ড রেইজ এবং কোয়েশ্চেন-অ্যানসার সেশনসহ একাধিক অপশনে আসবে পরিবর্তন। ফিচারটি চলতি বছরের সেপ্টেম্বর থেকে চালু হবে।



আরো সংবাদ


জাতিসঙ্ঘ সম্মেলনে যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী সিনোফার্মেরর সাথে যৌথ টিকা উৎপাদনে সমঝোতা স্মারক প্রস্তুত : পররাষ্ট্রমন্ত্রী ঢাকার পথে জাপানের দেয়া অ্যাস্ট্রাজেনেকার তৃতীয় চালান বাঁশখালী হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া মায়ের কোলেই ফিরলো নবজাতক প্রাভা হেলথকেয়ার বন্ধের নির্দেশ সিরাজদিখানে লকডাউন উপেক্ষা করে ইউপি চেয়ারম্যানের ছেলের বিয়ে ডা: জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা এফডিএসআরের প্রধানমন্ত্রী ইয়াসিনের পদত্যাগের দাবিতে রাজপথে মাহাথির-আনোয়ার অবৈধ পথে ভারত যাওয়া ১০ বাংলাদেশীকে হস্তান্তর করেছে বিএসএফ পুঠিয়ায় কলেজছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মামাকে ছুরিকাঘাত সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ আজারবাইজানের

সকল