০২ আগস্ট ২০২১
`

কেন কিনবেন রেডমি নোট ১০এস

-

শাওমি সম্প্রতি বাংলাদেশের বাজারে রেডমি নোট ১০ সিরিজের নতুন ফোন ‘নোট ১০এস’ উন্মোচন করেছে। মিডিয়াম বাজেট ক্যাটেগরিতে আনা ফোনটি কয়েকটি বিশেষ বৈশিষ্ট্যের জন্য কিনতে পারেন। স্লিক ডিজাইন, অসাধারণ ক্যামেরা, দুর্দান্ত পারফরম্যান্স ও স্মুথ ডিসপ্লের ফোনটি আপনার সব ধরনের চাহিদা পূরণ করতে সক্ষম। রেডমি নোট ১০এস ব্যবহার করে রিভিউ লিখেছেন সুমনা শারমিন
স্লিক ডিজাইন
রেডমি নোট ১০এস ডিভাইসটিতে দেয়া হয়েছে ইভল ডিজাইন, যা ব্যবহারকারীকে দেবে প্রিমিয়াম অনুভূতি। নতুন আর্চ-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেয়া হয়েছে ডিভাইসটির পাশে। এর সরু ও সমতল প্রান্ত এবং পেছনে বাঁকানো ডিজাইন ফোনটিকে ব্যবহারে আরও আরামদায়ক করে তোলে। ফোনটির ডান পাশে আছে পাওয়ার বাটন, তার উপরে আছে ভলিউম রকার। রয়েছে চিরচেনা ৩.৫ মিমি অডিও জ্যাক। ফোনেই কনসার্ট শোনার অভিজ্ঞতা দিতে রয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার।
ক্যামেরা
রেডমি নোট ১০এস ফোনটিতে দেয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের। এ ছাড়া আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। ম্যাক্রোতে আছে ২এক্স জুম এবং একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। এমনকি যেখানে আলোর ব্যবস্থা জটিল, সেখানেও সুন্দর ভিডিও করা যাবে রেডমি নোট ১০এস দিয়ে। উন্নতমানের সেলফি নিতে নোট ১০এস ফোনের সামনে দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।
ডিসপ্লে
রেডমি নোট সিরিজের অন্য ফোনগুলোর মতো রেডমি নোট ১০এস ফোনেও দেয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লেটিতে রয়েছে ১১০০ নিট ব্রাইটনেস এবং ৩৬০ ডিগ্রি অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর। এতে আরও থাকছে ১০০% ডিসিআই-পি৩ ওয়াইডার কালার গামুট, যা দেবে অসাধারণ কন্ট্রাস রেশিও ৪৫০০০০০:১।
পাশাপাশি রেডমি নোট ১০এস এর ডিসপ্লেতে দেয়া হয়েছে ১৪০ হার্জ টাচ রেশিও, যা গেইম খেলার সময় ল্যাগ কমিয়ে ব্যবহারকারীকে দেবে পিন-পয়েন্ট অ্যাকুরেসি। পুরো ডিসপ্লে বেজেলহীন, সঙ্গে আছে ছোট ৩.৫ মিমি ডট-ড্রপ নচ। ফোনটির সুরক্ষায় দেয়া হয়েছে স্পোর্টস কর্নিং গরিলা গ্লাস, এটি ডিভাইসটিতে যেকোনো দুর্ঘটনাবশত পড়ে যাওয়া ও স্ক্র্যাচ থেকে রক্ষা করবে।
পাওয়ার ব্যাকআপ
বক্সে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জারসহ রেডমি নোট ১০এস ফোনে আছে ৫০০০ এমএএইচের ব্যাটারি। এতে ব্যবহারকারীরা শূন্য থেকে ১০০% চার্জ করতে পারবেন মাত্র ৭৮ মিনিটে। এ ছাড়া মাত্র ৩০ মিনিটে ফোনটি ৫৪ শতাংশ চার্জ করা যাবে। রেডমি নোট ১০এস আসছে আল্ট্রা-ব্যাটারি সেভিংস মোডে, যা এর ব্যাটারির ক্ষমতাকে দীর্ঘদিন পর্যন্ত ধরে রাখবে।
পারফরম্যান্স
সাধারণ ব্যবহারের পাশাপাশি গেইমিং অভিজ্ঞতাকে মসৃণ করতে ফোনে দেয়া হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৯৫ চিপসেট। এর সিপিইউ র্যাম কর্টেক্স এ৫৫ এবং এ৭৬ ক্লকড আপটু ২.০৫ গিগাহার্জ; রয়েছে এআরএম মালি জি৭৬ ক্লকড ৯০০ হার্জের জিপিইউ; যা ব্যবহারকারীকে দেবে শক্তিশালী পারফরম্যান্সের নিশ্চয়তা।
৬ জিবি এলপিডিডিআর৪এক্স র্যাম, রেডমি নোট ১০এস ডিভাইসকে মাল্টিটাস্কিংসহ অন্য পারফরম্যান্স দেয় একেবারে স্মুথ। এটি উন্নত ছবির প্রক্রিয়াকরণে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দিয়েছে। ফোনটি আরও বেশি শক্তিশালী করতে ইউএফএস ২.২ উচ্চগতির স্টোরেজ নিয়ে এসেছে।
মিইউআই ১২.৫ সংস্করণ
নতুন রেডমি নোট ১০এস বাংলাদেশে মিইউআই ১২.৫ এর প্রথম কোনো ডিভাইস। বিশ্বব্যাপী মিইউআই ১২.৫ সংস্করণের লাখ লাখ ব্যবহারকারীর অভিজ্ঞতার আলোকে এটি উন্নত করা হয়েছে।
দাম
রেডমি নোট ১০এস স্মার্টফোনটি দেশের বাজারে তিনটি রঙ ওনিক্স গ্রে, পেবল হোয়াইট ও ওশান ব্লুতে পাওয়া যাচ্ছে। ফোনটি দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে। ৬+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ২২ হাজার ৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবির দাম ২৪ হাজার ৯৯৯ টাকা।



আরো সংবাদ


ডা: জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা এফডিএসআরের প্রধানমন্ত্রী ইয়াসিনের পদত্যাগের দাবিতে রাজপথে মাহাথির-আনোয়ার অবৈধ পথে ভারত যাওয়া ১০ বাংলাদেশীকে হস্তান্তর করেছে বিএসএফ পুঠিয়ায় কলেজছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মামাকে ছুরিকাঘাত সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ আজারবাইজানের আমি মিডিয়া ট্রায়ালের শিকার, বিবৃতিতে শিল্পা চীনে করোনার বিস্তার নিয়ে গভীর উদ্বেগ, উহানে আবার সংক্রমণ ইসরাইলি সৈন্য থেকে রাইফেল নিয়ে ফিলিস্তিনিদের গুলি ফুলবাড়ীতে গাছের ডাল পড়ে কাঁঠব্যবসায়ীর মৃত্যু ফুলবাড়ীতে গাছের ডাল পড়ে কাঁঠব্যবসায়ীর মৃত্যু ফুলবাড়ীতে গাছের ডাল পড়ে কাঁঠব্যবসায়ীর মৃত্যু

সকল