২০ জুন ২০২১
`

অপোর নতুন ফাইভজি ফোন এ৯৫

অপোর নতুন ফাইভজি ফোন এ৯৫ -

অপো ‘এ’ সিরিজের নতুন ফোন হিসেবে অপো এ৯৫ ফাইভজি ফোনটি উন্মোচন করেছে। যদিও স্পেসিফিকেশনের দিক থেকে বললে ফোনটি মোটেই নতুন নয়, অপো এ৯৫ ৫জি ফোনের ফিচারের সাথে মিল আছে ভারতে লঞ্চ হওয়া অপো এফ১৯ প্রো প্লাসের সাথে। যদিও ফাস্ট চার্জিং প্রযুক্তি ও রিয়ার ক্যামেরার স্পেসিফিকেশন দু’টি ফোনের ভিন্ন। অপো এ৯৫ ফাইভজি ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ প্রসেসর, ৩০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং, অ্যামোলেড ডিসপ্লে।
ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.১ কাস্টম ওএসে চলবে। এই ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ দ্ধ ১০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ, রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং পিক ব্রাইটনেস ৮০০ নিটস। আবার ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেয়া হয়েছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে এরআরএম জি৫৭ এমসি৩ জিপিইউসহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ প্রসেসর। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
ফোনের পেছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচারসহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউসহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২), ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স (এফ/২.৪)। ফোনটি চার হাজার ৩১০ এমএএইচ ব্যাটারিসহ এসেছে। যার সাথে ৩০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এর অন্যান্য ফিচারের মধ্যে আছে- ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি টাইপ সি পোর্ট, ৩.৫ মিমি হেডফোন পোর্ট, ওয়াইফাই, ব্লটুথ। ফোনটির ওজন ১৭৩ গ্রাম।
অপ্পো এ৯৫ ৫জি দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্টসহ পাওয়া যাবে। এর ৮ জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজের মূল্য এক হাজার ৯৯৯ ইউয়ান। আর ৮ জিবি র্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের মূল্য দুই হাজার ২৯৯ ইউয়ান। ফোনটি ব্ল্যাক, গ্রেডিয়েন্ট ও সিলভার কালারে এসেছে।



আরো সংবাদ