১২ মে ২০২১
`

শাওমি রেডমি নোট ১০ প্রো

১০৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরার ফোন
-

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি সম্প্রতি বাংলাদেশে দশম প্রজন্মের রেডমি নোট সিরিজ উন্মোচন করেছে। সেরা সব ফিচার ও এই সেগমেন্টের সব ইনোভেশনের সমন্বয় হলো রেডমি নোট ১০ প্রো। এতে আছে ইভল ডিজাইন ও সর্বশেষ প্রযুক্তিগত সুবিধা। রেডমি নোট ১০ প্রো ডিভাইসটিতে আছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে; এতে থাকছে ১২০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% ডিসিআই-পি৩ ওয়াইড কালার গামুট। ১০৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরার ফোনটির প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল। এ ছাড়া একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেলের সুপার-ম্যাক্রো এবং একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। সামনে আছে খুব ছোট পাঞ্চহোলের ১৬ মেগাপিক্সেলের ডিসপ্লে ক্যামেরা।
এমআইইউআই ক্যামেরা অ্যাপে পাওয়া যাবে সোশ্যাল মিডিয়া ক্রিয়েটরস, নাইট মোড ফিচার ২.০, ডুয়াল ভিডিও, প্রো ভিডিও, ম্যাজিক ক্লোন, লং এক্সপোজার মোড।
রেডমি নোট ১০ প্রোতে রয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ, যা উচ্চ, স্পষ্ট সাউন্ড দেবে। রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক, সাথে আইআর ব্লাস্টার। নিরাপত্তার জন্য সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট এবং সাথে ডাবল-ট্যাপ জেসচার।
কোয়ালকমের সর্বশেষ ৭ সিরিজের ৮ ন্যানোমিটার প্রযুক্তির শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৮ ন্যানোমিটার প্রযুক্তির ফিচারিং ক্র্যায়ো ৪৭০ আর্কিটেক্ট যা ২.৩ গিগাহার্জ ক্লকড। সাথে আছে স্ন্যাপড্রাগন এলিট গেইমিং অ্যাড্রেনো ৬১৮ গ্রাফিক।
দীর্ঘ ব্যাকআপের জন্য রয়েছে ৫০২০এমএএইচ ব্যাটারি, যা কোনো ধরনের দুশ্চিন্তা ছাড়া পুরোদমে ব্যবহারে অনায়াসে এক দিনের সাপোর্ট পাওয়া যায়। এর ৩৩ ওয়াটের চার্জার ০ থেকে ৫৯ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটে।
রেডমি নোট ১০ সিরিজটির দু’টি মডেলের স্মার্টফোন ‘রেডমি নোট ১০ প্রো’ এবং ‘রেডমি নোট ১০’ দেশের বাজারে পাওয়া যাচ্ছে। রেডমি নোট ১০ প্রো ডিভাইসটি পাওয়া যাচ্ছে অনিক্স গ্রে, গ্যাডিয়েন্ট ব্রোঞ্জ এবং গ্যাসিয়ার ব্লু কালারে। দাম ৬ জিবি+৬৪ জিবি ২৬,৯৯৯ টাকা, ৬ জিবি+১২৮ জিবি ২৭,৯৯৯ টাকা এবং ৮ জিবি + ১২৮ জিবি ২৯,৯৯৯ টাকা। রেডমি নোট ১০ পেবল হোয়াইট লেক গ্রিন ও অনিক্স গ্রে কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। ৪ জিবি+৬৪ জিবি ১৯,৯৯৯ টাকা, ৪ জিবি+১২৮ জিবি ২০,৯৯৯ টাকা এবং ৬ জিবি+১২৮ জিবি ২১,৯৯৯ টাকা।



আরো সংবাদ


চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (১০২৬৪)হামাসের কমান্ডার নিহত (৯৭৬৫)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭৩০৫)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৭৮২)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮৬৩)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬৯)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৪৫৬)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪২৪৬)মিতু হত্যা : স্বামী সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার (৩৯৭৩)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১৪)