১৭ এপ্রিল ২০২১
`
অডিও

স্ট্রিমিং সার্ভিস স্পটিফাই

-

বিশ্বজুড়ে সাড়ে ১৫ কোটি প্রিমিয়াম সাবস্ক্রাইবারসহ সাড়ে ৩৪ কোটির বেশি ব্যবহারকারী রয়েছে স্পটিফাইয়ের। এতে দেশীয় ও আন্তর্জাতিক সাত কোটির বেশি গানের সমারোহের মধ্য থেকে শ্রোতারা পছন্দের গানগুলোকে পার্সোনালাইজড করার সুযোগ পাবেন। সম্প্রতি বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা করেছে জনপ্রিয় অডিও স্ট্রিমিং সাবস্ক্রিপশন সার্ভিস স্পটিফাই। ব্যক্তিগত পছন্দ ও জগদ্বিখ্যাত সব গানের সমারোহ মিলবে স্পটিফাইয়ে। বাংলাদেশে বিনামূল্যে পাওয়া যাচ্ছে স্পটিফাইয়ের সার্ভিস। তবে বিজ্ঞাপনমুক্ত প্রিমিয়াম সার্ভিসের জন্য বাংলাদেশী ব্যবহারকারীদের প্রতি মাসে ১৯৯ টাকা ব্যয় করতে হবে।

সেবাটিতে পারিবারিক (সর্বোচ্চ ছয়জন) ব্যবহারের জন্য ৩১৯ টাকায় থাকছে প্রিমিয়াম ফ্যামিলি সাবস্ক্রিপশন প্ল্যান। একই গৃহে বসবাসরত দুজনের জন্য স্পটিফাইয়ের নতুন আকর্ষণ স্পটিফাই প্রিমিয়াম ডুয়ো মিলবে ২৬০ টাকায়। এ সাবস্ক্রিপশন প্ল্যানের মধ্যে মিলবে ডুয়ো মিক্স সার্ভিস। নিয়মিত আপডেটেড প্লে-লিস্ট সুবিধার মাধ্যমে পছন্দের গান উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া শিক্ষার্থীদের জন্য স্পটিফাই প্রিমিয়াম প্ল্যান মিলবে ৯৯ টাকায়।
ফিচারের অতুলনীয় মিশ্রণ এবং বিভিন্ন ডিভাইস ও অ্যাপের মাধ্যমে বৃহৎ পরিসরে ব্যবহারের সুবিধা নিয়ে বাংলাদেশে পা রেখেছে স্পটিফাই। সঙ্গীতপ্রেমীদের অন্যতম উপভোগ্য বিষয় হয়ে উঠবে স্পটিফাইয়ের পারসোনালাইজড মিউজিক রিকমেন্ডেশন, যার মাধ্যমে দেশী-বিদেশী শিল্পীদের গানগুলো ডিসকভার, শেয়ার ও উপভোগের সুযোগ মিলবে।
বাংলাদেশের জন্য নির্মিত প্লে-লিস্টে মিলবে স্পটিফাইয়ের দেশীয় সঙ্গীতবিশারদদের অভিজ্ঞ পরিচালনায় নিয়মিত আপডেটেড গানের সমারোহ। যেখানে মিলবে হট হিটস বাংলাদেশ, বাংলা পপ, বাংলা রক, বাংলা হিপ-হপ সেন্ট্রাল, বাংলা অ্যাকুস্টিকসহ বিভিন্ন জনপ্রিয় গানের পসরা।



আরো সংবাদ