০৪ মার্চ ২০২১
`

গ্যালাক্সি স্মার্টট্যাগ

-

সম্প্রতি গ্যালাক্সি স্মার্টট্যাগ নামে একটি ডিভাইসটি বাজারে আনার ঘোষণা দিয়েছে স্যামসাং। শিগগিরই ডিভাইসটির সরবরাহ শুরু হবে। এর মাধ্যমে চাবি কিংবা আরো ছোট কিছু হারিয়ে ফেলার ঝামেলা থেকে মুক্তি মিলবে। কারণ স্মার্টট্যাগযুক্ত ক্ষুদ্র যেকোনো বস্তু খুব সহজে অ্যাপের মাধ্যমে খুঁজে পাওয়া যাবে।
গ্যালাক্সি স্মার্ট ট্যাগের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো, এটি কোনো কিছু হারাতে দেবে না। যে পণ্যের সাথে গ্যালাক্সি স্মার্ট ট্যাগ থাকবে তা নিমেষেই অ্যাপের মাধ্যমে খুঁজে বের করা যাবে। এমনকি আওয়াজ করে নিজেই ব্লুটুথ ট্র্যাকার ট্যাগটি অবস্থান সম্পর্কে মালিককে জানিয়ে দিতে পারবে।
দক্ষিণ কোরিয়ার বাজারে এ সপ্তাহেই বিক্রি শুরু হবে গ্যালাক্সি স্মার্ট ট্যাগের। গ্যালাক্সি স্মার্ট ট্যাগটির দাম পড়বে ২৯ হাজার সাতশ’ ওন বা প্রায় ২৭ মার্কিন ডলার। স্যামসাংয়ের ‘স্মার্ট থিংস অ্যাপ’ এর মাধ্যমেই চলবে স্মার্ট ট্যাগটি। অ্যাপে স্মার্ট ট্যাগের সাথে সংযুক্ত পণ্যটির সর্বশেষ অবস্থান সম্পর্কে জানা যাবে। স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, সর্বশেষ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত গ্যালাক্সি ডিভাইসে একাধিক ট্যাগ রেজিস্টার করে রাখতে পারবেন ব্যবহারকারীরা।



আরো সংবাদ