২৭ নভেম্বর ২০২০

টেকনোর নতুন দুই স্মার্টফোন

-

দেশের বাজারে উন্নত ক্যামেরার নতুন দুই স্মার্টফোন উন্মোচন করেছে টেকনো। ডিভাইস দু’টি হলো টেকনো ক্যামন ১৫ ও ক্যামন ১৫ প্রো। ডিভাইস দু’টির দাম ধরা হয়েছে যথাক্রমে ১৫ হাজার ৯৯০ টাকা ও ১৯ হাজার ৯৯০ টাকা। ডিভাইস দু’টিতে বিশেষ ফিচার হিসেবে থাকছে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আল্ট্রা নাইট টাইভস চিপ, যা স্বল্প আলোতেও ক্যামেরার ছবিগুলোকে করবে প্রাণবন্ত, নিখুঁত ও উজ্জ্বল। টেকনো ক্যামন ১৫ প্রোর ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরার সাথে একটি ৫ মেগাপিক্সেল ১১৫ ডিগ্রি আলট্রাওয়াইড ও ২ সেন্টিমিটার ম্যাক্রো ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে। অন্য দিকে টেকনো ক্যামন ১৫-এর প্রধান ক্যামেরার সাথে একটি ২ মেগাপিক্সেল ১১৫ ডিগ্রি আলট্রাওয়াইড ও ২ সেন্টিমিটার ম্যাক্রো ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। সেলফির জন্য ক্যামন ১৫ প্রোতে ব্যবহার করা হয়েছে স্বয়ংক্রিয় ৩২ মেগাপিক্সেল পপ-আপ সেলফি ক্যামেরা এবং ক্যামন ১৫-এ ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।
অ্যান্ড্রয়েড ১০ পাই অপারেটিং সিস্টেম চালিত ক্যামন ১৫ প্রো এবং ক্যামন ১৫ ডিভাইস দু’টিতে যথাক্রমে ৬ দশমিক ৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে এবং ৬ দশমিক ৫৫ ইঞ্চির ডট-ইন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। পাশাপাশি ডিভাইস দু’টিতে যথাক্রমে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রাখা হয়েছে, যা অনায়াসেই সারা দিন গেমিং ও ব্রাউজিং অভিজ্ঞতা নিশ্চিত করবে।
টেকনোর বিবৃতি অনুযায়ী, ৬ গিগাবাইট র্যামের ক্যামন ১৫ প্রোতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ এবং ৪ গিগাবাইট র্যামের ক্যামন
১৫-এ ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। ডিভাইস দু’টিতে প্রসেসর
হিসেবে আছে হেলিও পি৩৫ এবং হেলিও পি২২ অক্টা-কোর প্রসেসর।
ডিভাইস ব্যবহারকারীর তথ্যের নিরাপত্তার জন্য উভয় স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এছাড়া বিশেষ ফিচার হিসেবে ডুয়াল ফোরজি স্ট্যান্ডবাই সুবিধা রয়েছে।

 

 


আরো সংবাদ