২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

ওয়ালটনের নতুন স্মার্টফোন প্রিমো এন৪

-

ট্রিপল রিয়ার ক্যামেরা সংবলিত নতুন একটি স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে ওয়ালটন। তুলনামূলক বড় পর্দার এ ডিভাইসের মডেল ‘প্রিমো এন৪’। নভেল করোনাভাইরাস দুর্যোগের মধ্যে ঘরে বসেই মানুষ যাতে ডিভাইসটি হাতে পান, সেজন্য অনলাইনে প্রাক-ক্রয়াদেশ নেয়া হবে। প্রাক-ক্রয়াদেশকারীদের জন্য থাকবে আকর্ষণীয় অফার।
ওয়ালটন মোবাইল ফোনের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, ৩ গিগাবাইট র্যাম ও ৩২ গিগাবাইট রম এবং ৪ গিগাবাইট র্যাম ও ৬৪ গিগাবাইট রম সংবলিত দুটি ভার্সনে ডিভাইসটি বাজারে ছাড়া হবে। ডিভাইসটির দাম নির্ধারিত না হলেও তুলনামূলক সাশ্রয়ী মূল্যের হবে বলে জানান তিনি।
আকর্ষণীয় ডিজাইনের ফোনটি রেইনবো ব্ল্যাক ও সি গ্রিন দুটি ভিন্ন রঙে বাজারে আসবে। পিএমএমএ ম্যাটেরিয়ালে তৈরি রেইনবো ব্ল্যাক রঙের ফোনটির ব্যাক কভার আলোতে রঙধনুর মতো বিভিন্ন রঙ ধারণ করবে, যা ফোনটিকে আরো মনোমুগ্ধকর করে তুলবে। এছাড়া সাধারণ প্লাস্টিক ম্যাটেরিয়াল থেকে অনেক কম স্ক্র্যাচ পড়বে।
ওয়ালটন প্রিমো এন৪ স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৬ দশমিক ৫ ইঞ্চির ইন-সেল এইচডি প্লাস ১৯:৯ রেশিওর নচ আইপিএস ডিসপ্লে। এর ডিসপ্লে রেজলিউশন ১৬০০ী৭২০ পিক্সেল। অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে থাকছে ২.০ গিগাহার্টজ গতির অক্টা-কোর এআরএম কোর্টেক্স-এ৫৩ প্রসেসর, মালি-জি৭১ এমপি২ গ্রাফিক্স।
ডিভাইসটিতে এলইডি ফ্ল্যাশযুক্ত ১৬, ৮ ও ২ মেগাপিক্সেলের ট্রিপল অটোফোকাস রিয়ার ক্যামেরা আছে। এফ ১.৮ অ্যাপারচার সমৃদ্ধ এ ক্যামেরায় ব্যবহৃত হয়েছে পিডিএএফ প্রযুক্তি। ১/৩.১ ইঞ্চি সেন্সরের ৫পি লেন্স সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরায় ছবি হবে নিখুঁত উজ্জ্বল ও রঙিন। ৬পি লেন্স সমৃদ্ধ ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা দেবে ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলার সুবিধা। আর ২ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরা নিশ্চিত করবে ছবি ডেফথ অব ফিল্ড। ডিভাইসটিতে সেলফির জন্য পিডিএএফ প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে।
ডিভাইসটির ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দেবে। এতে রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিরাপত্তা প্রযুক্তি। কানেক্টিভিটির জন্য আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ওয়্যারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ ও ওটিজি সুবিধা।


আরো সংবাদ

থাইল্যান্ডে জরুরি অবস্থা প্রত্যাহার ডিবি পরিচয়ে ব্যাংক পরিচালকের ২৮ লাখ টাকা ছিনতাই প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপে গার্মেন্টসসহ সব শিল্প সেক্টর ভাল অবস্থায় রয়েছে : শ্রম প্রতিমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ সিলেটের টেলিভিশন সাংবাদিকরা বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাইতে ঢাবির সেই অধ্যাপককে নোটিশ রুহুল আমিন গাজীকে গ্রেফতারে বিএনপির নিন্দা গাজীপুরে গার্মেন্টসকর্মী গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু হাসপাতালকে দালালমুক্ত রাখার নির্দেশ প্রতিমন্ত্রীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবি, নিখোঁজ ২ ফ্রিজে রাখা এক বছরের পুরনো নুডলস খেয়ে ৯ জনের মৃত্যু

সকল