২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

তথ্য সুরক্ষায় শাওমি ব্রাউজারে নতুন ফিচার

-

সম্প্রতি শাওমির ফোনের ব্রাউজার তথ্য সুরক্ষা নিয়ে ফোর্বসের মন্তব্যের পরে দ্রুত সেই সমস্যা সমাধান করেছে শাওমি। এখন শাওমির মি ব্রাউজার, মি ব্রাউজার প্রো এবং মিন্ট ব্রাউজারে ‘ইনকগনিটো’ মোডের তথ্য গ্রাহক শেয়ার করতে চান কি না তা বেছে নেয়া যাবে।
শাওমি জানিয়েছে, মি ব্রাউজার, মি ব্রাউজার প্রো ভার্সনে ১২.১.৪ ও মিন্ট ব্রাউজার ভার্সনে ৩.৪.৩ তে নতুন সুরক্ষা ফিচার আছে। সেখানে ইনকগনিটো মোডে তথ্য সংগ্রহ করার অনুমতি চেয়েছে কোম্পানি। গ্রাহক চাইলে এই অনুমতি যে কোনো সময় বন্ধ অথবা চালু করতে পারবেন।
ডিফল্ট অপশনে এই ব্রাউজারগুলোতে তথ্য সংগ্রহের অনুমতি বন্ধ করা থাকবে। ব্রাউজার ওপেন করে সেটিংস থেকে ইনকগনিটো মোড সেটিং করে নেয়া যাবে। আর ইনহ্যার্নসড কগনিটো মোড চালু করলে আপনার ব্রাউজিং ডেটা সংগ্রহ করবে শাওমি।
গুগল প্লে থেকে মি ব্রাউজার প্রো ও মিন্ট ব্রাউজার আপডেট করা যাবে। এছাড়াও শাওমি গ্রাহকরা সেটিংস এ গিয়ে সিস্টেম অ্যাপস আপডেটর থেকে মি ব্রাউজার আপডেট করতে পারবেন।
সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত রিপোর্টে গাবি সার্লিগ ও অ্যান্ডরু টিয়ের্নি মি ব্রাউজারের সুরক্ষা গাফিলতি প্রকাশ করলে সেই দাবিকে ‘ভুল ও অসত্য’ বলেছেন শাওমি কর্তৃপক্ষ।


আরো সংবাদ

থাইল্যান্ডে জরুরি অবস্থা প্রত্যাহার ডিবি পরিচয়ে ব্যাংক পরিচালকের ২৮ লাখ টাকা ছিনতাই প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপে গার্মেন্টসসহ সব শিল্প সেক্টর ভাল অবস্থায় রয়েছে : শ্রম প্রতিমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ সিলেটের টেলিভিশন সাংবাদিকরা বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাইতে ঢাবির সেই অধ্যাপককে নোটিশ দাগনভূঁঞায় ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ের ২৮ লাখ টাকা ছিনতাই রুহুল আমিন গাজীকে গ্রেফতারে বিএনপির নিন্দা গাজীপুরে গার্মেন্টসকর্মী গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু হাসপাতালকে দালালমুক্ত রাখার নির্দেশ প্রতিমন্ত্রীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবি, নিখোঁজ ২

সকল