১৫ জুলাই ২০২০

হুয়াওয়ের ম্যাপিং সেবা হিয়ার উইগো

-

নেভিগেশন সার্ভিসকে আরো সহজ করতে গ্রাহকদের জন্য গুগল ম্যাপের বিকল্প ম্যাপিং সেবা আনল বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ‘হিয়ার উই গো’ নামে জনপ্রিয় এই নেভিগেশন অ্যাপটি এখন হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ডাউনলোড করা যাচ্ছে।
যুক্তরাষ্ট্রের অর্থ-বাণিজ্যবিষয়ক সংবাদমাধ্যম ফোর্বস একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটিতে বলা হয়, ‘হিয়ার উই গো’ নামের অ্যাপসটিতে যাতে উন্নতমানের নেভিগেশন সেবা নিশ্চিত হয়, সেভাবেই ডিজাইন করা হয়েছে। বিশেষ করে রাইডিং সম্পর্কিত উন্নত সেবাও এতে যুক্ত রয়েছে। এ ছাড়া অফলাইনেও এ ম্যাপটির সংস্করণ ব্যবহার করা যাবে।
অ্যাপটিতে ম্যাপিং সহায়ক দারুণ কিছু ফিচার ব্যবহার করা হয়েছে। নেভিগেশন সহজ করতে এতে ভয়েস সেবা যুক্ত করা হয়েছে। রয়েছে নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, লন্ডন, বার্লিন, মিউনিখ, প্যারিস, বার্সেলোনা, মাদ্রিদ, টরেন্টো, সিডনিসহ এক হাজার ৩০০ এর বেশি শহরের গণপরিবহন সেবার যাবতীয় প্রয়োজনীয় তথ্য। ইন্টারনেট সংযোগ না থাকলে অফলাইন সংস্করণ ব্যবহার করেও এ ম্যাপটি ব্যবহার করা যাবে। ‘হিয়ার উই গো’ নামের সেবাটিও লাইভ ট্রাফিক আপডেট, ট্যাক্সি বুকিং, গণপরিবহন তথ্য, টার্ন বাই টার্ন নেভিগেশনসহ মৌলিক ম্যাপিং চাহিদা সরবরাহে প্রতিশ্র“তিবদ্ধ।
‘হিয়ার উই গো‘ সেবাটি আশির দশকে সফটওয়্যারের মাধ্যমে যাত্রা শুরু করে। এরপর নানাভাবে এর পরিসর বাড়তে থাকে। ‘অভি’ ও ‘নকিয়া’ ম্যাপস’ এর জন্যও এটি ব্যবহৃত হয়। কার নেভিগেশনের জন্য অডি ও বিএমডব্লিউটি এ অ্যাপসটি ব্যবহার করা হয়েছে।


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৫০)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৪৭৩৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪৭৩৩)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪৬৯)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪৪১২)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৭২)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৭৩৮)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজ আর নেই (৩৬০২)ইরানের চাবাহার রেলপ্রকল্প : ভারত আউট, চীন ইন (৩৫৩৪)