২৬ অক্টোবর ২০২০

ভাইবারে কল ভলিউম বৃদ্ধি পেয়েছে চারগুণ

-

কোভিড-১৯ শাটডাউনে ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে শীর্ষস্থানীয় এ মেসেজিং ও কলিং অ্যাপ ভাইবার। অনলাইনে যোগাযোগ প্লাটফর্ম রাকুতেন ভাইবার তাদের কোর ফিচারের সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্বব্যাপী কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের সময়ে সবার মধ্যে ইতিবাচক মনোভাব তৈরির লক্ষ্যে বেশ কিছু চমৎকার পদক্ষেপ গ্রহণ করেছে। এর ফলে, বিশ্বব্যাপী উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে এর ব্যবহারকারীর সংখ্যা।
গত কয়েক সপ্তাহে বিশ্বব্যাপী পুরো প্লাটফর্মজুড়েই ব্যবহারীদের সম্পৃক্ততা বৃদ্ধি পেয়েছে। গত দুই সপ্তাহে গ্রুপ মেসেজ সেন্ট হয়েছে আগের থেকে ১৩৪ শতাংশ বেশি এবং গড়ে প্রত্যেক ভাইবার ব্যবহারকারীর গ্রুপ কল রিসিভের সংখ্যা বেড়েছে ৩৭০ শতাংশ। পাশাপাশি, কমিউনিটি এনগেজমেন্ট বেড়েছে ৭৮ শতাংশ।
অনেক দেশে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে মিলে ভাইবার বিশেষ কমিউনিটি তৈরি করেছে যেখানে ব্যবহারকারীরা এই মহামারী সংশ্লিষ্ট অফিসিয়াল ও সঠিক সব তথ্য পেতে পারেন। এ ছাড়াও, করোনাভাইরাস সম্পর্কে সবার ভ্রান্ত ধারণা দূর করতে ইউনিসেফ ইউ-রিপোর্টসের সাথে ভাইবার অফিসিয়াল ডব্লিউএইচও বট চালু করেছে, যার মাধ্যমে করোনাভাইরাস সম্পর্কিত হালনাগাদ সব তথ্য দ্রুততম সময়ে বাংলাসহ বিভিন্ন ভাষায় পাওয়া যাচ্ছে।


আরো সংবাদ