৩০ মার্চ ২০২০

নিরাপত্তায় জেডকেটেকোর ডিভাইস

-

বিশ্বব্যাপী নিরাপত্তা খাতে জনপ্রিয় ডিভাইস ও সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান জেডকেটেকো ১৯৯৮ সালে চীনে যাত্রা শুরু করে।
বায়োমেট্রিক সেবাদাতা এই প্রতিষ্ঠানটি ইতোমধ্যে নিরাপত্তা ডিভাইস ও সেবা দিয়ে দেশে নির্ভরযোগ্য গ্রাহকশ্রেণী
তৈরি করেছে। লিখেছেন আহমেদ ইফতেখার

ব্যবহারবান্ধব ও নির্ভরযোগ্য প্রযুক্তি সেবার কারণে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর মাত্র এক বছরের মাথায় গ্রাহকদের আস্থাভাজনে সক্ষম হয়েছে।
প্রতিষ্ঠানটির দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নিরাপত্তার নির্ভরযোগ্য ইকোসিস্টেম প্রতিষ্ঠান এখন জেডকেটেকো। প্রতিষ্ঠানটির ইউরোপ, সিলিকনভ্যালি, দক্ষিণ কোরিয়াসহ বিশ্বের কয়েকটি দেশে গবেষণা কেন্দ্র রয়েছে। ফিঙ্গারপ্রিন্ট লক থেকে শুরু করে এয়ারপোর্ট সিকিউরিটি স্ক্যানার, কোনো প্রতিষ্ঠানের প্রয়োজনীয় নিরাপত্তা ডিভাইস ও সফটওয়্যার সেবার সব সলুউশন রয়েছে জেডকেটেকোর। বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের বাজারে নিত্যনতুন প্রযুক্তি ডিভাইস ও সেবা নিয়ে হাজির হচ্ছে। প্রতিষ্ঠানটির বাজারজাত করা নিরাপত্তা পণ্য ও সেবার মধ্যে আছেÑ অ্যাটেনডেন্স সিস্টেম, অ্যাকসেস কন্ট্রোল সিস্টেম, পিওএস সিস্টেম, ভিডিও সার্ভিলেন্স সিস্টেম, এন্ট্রান্স কন্ট্রোল, সিকিউরিটি ইনসপেকশন ও স্মার্ট লক সিস্টেম।
টাইম অ্যাটেনডেন্সের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট, আরএফআইডি, মুখ ও তালু ভেরিফিকেশন, টাইম ক্লক, পোর্টেবল টাইম ক্লক, অ্যাটেনডেন্স ম্যানেজমেন্ট সফটওয়্যার সেবা রয়েছে। অ্যাকসেস কন্ট্রোলে আইপিভিত্তিক একক অ্যাকসেস কন্ট্রোল ডিভাইস, নেটওয়ার্ক অ্যাকসেস কন্ট্রোল প্যানেল ও সংশ্লিষ্ট সফটওয়্যার রয়েছে। পিওএস সিস্টেমে রয়েছ বায়োমেট্রিক ভেরিফিকেশন সুবিধা। এটি খুচরা ও ছোট ব্যবসার ক্ষেত্রে সুবিধা দেবে।
প্রায় এক দশক আগে প্রতিষ্ঠা করা জেডকেটেকো সার্ভিলেন্স বিভাগ নিরাপত্তা সুবিধা দিতে ভিডিও সার্ভিলেন্স সেবা বাজারে আনে। বিভিন্ন ক্যামেরা, ডিভিআর, এনভিআর, সিএমএস, ক্লাউড ফাংশন সুবিধা দিতে উন্নত নানা সুবিধা এনেছে প্রতিষ্ঠানটি।
বড় প্রতিষ্ঠানে ব্যক্তি পর্যায়ে নিরাপত্তা সুবিধা দিতে এন্ট্রান্স কন্ট্রোল ডিভাইস আছে প্রতিষ্ঠানটির। এর বাইরে নিরাপত্তা তদারকির বিভিন্ন সেবা দিতে ইনটেলিজেন্স সিকিউরিটি সেবাও আছে। ফেস, পাসওয়ার্ড, আরএফআইডি সুবিধাযুক্ত ইলেকট্রনিক মেকানিক্যাল লক সেবা এনেছে প্রতিষ্ঠানটি। বাসা ও অফিসের নিরাপত্তায় স্মার্ট লক সেবা এখন দেশেও দারুণ জনপ্রিয় হচ্ছে।
সম্প্রতি দেশের বাজারে জেডকেবায়োসিকিউরিটি উন্মুক্ত করেছে জেডকেটেকো। সব ধরনের প্রতিষ্ঠানের জন্য ফিঙ্গারপ্রিন্টের ছোঁয়ায় সহজ নিরাপত্তা সেবা হিসেবে ভি৫০০ মডেলের ওয়েব সেবাটিতে আছে একাধিক ইনটিগ্রেটেড মডিউল। এর মধ্যে অ্যাকসেস কন্ট্রোল, টাইম অ্যাটেনডেন্স, কমজাম্পশন ম্যানেজমেন্ট, এলিভেটর কন্ট্রোল, ভিজিটর ম্যানেজমেন্ট, পার্কিং, গার্ড পেট্রল, ফেসকিয়স্ক, ইনটেলিজেন্স ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা ম্যানেজমেন্ট, ভিডিও লিংকেজসহ নানা সেবা। সব ধরনের সাব-সিস্টেমে সিঙ্গেল ইউনিট ডেপলয়মেন্ট ও মাল্টি-মডিউল সহজে সংযুক্ত করার সুবিধা আছে। এ ছাড়া ব্যবহারকারীর জন্য শিল্পখাত অনুযায়ী ভিজুয়াল ডেটা প্রেজেন্টেশন অ্যানালাইসিস ফাংশন দেখার সুযোগ আছে। এ সফটওয়্যারের মাধ্যমে যেকোনো বড় প্রতিষ্ঠানের সিস্টেম অনুযায়ী নিরাপত্তা ইনটেলিজেন্স তথ্য পাওয়া সম্ভব। বিস্তারিত জানতে িি.িুশঃবপড়.পড়স.নফ সাইটে ভিজিট করতে পারেন ।


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)