১৬ জানুয়ারি ২০২১
`

হোয়াটসঅ্যাপে ডার্ক মোড

-

বিশ্বজুড়ে যোগাযোগের জন্য অন্যতম জনপ্রিয় প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে যুক্ত হলো কাক্সিক্ষত ডার্ক মোড। বিশ্বব্যাপী প্রত্যেক অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপে পাওয়া যাবে অপশন। হোয়াটসঅ্যাপ আপডেট করলেই মিলবে এই জনপ্রিয় ফিচার। ইতোমধ্যে অনেক ইউজারের ফোনে হোয়াটসঅ্যাপ আপডেট মাধ্যমে চলে এসেছে ডার্ক মোড।
অ্যান্ড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ ডার্ক মোড আপডেট পেতে গুগল প্লে স্টোরে গিয়ে প্রথমেই হোয়াটসঅ্যাপ আপডেট করুন। আপডেট অপশন না এলে, কিছু সময়ের জন্য অপেক্ষা করতে হবে। অ্যান্ড্রয়েড টেন-এর হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে ডিসপ্লে ব্রাইটনেস অপশনে ক্লিক করুন। সেখানেই আপনি ডার্ক মোড অপশনটি দেখতে পাবেন। এখনো যারা অ্যান্ড্রয়েড নাইন ব্যবহার করছেন, তাদের প্রথম হোয়াটসঅ্যাপ সেটিংসে যেতে হবে এরপর চ্যাট ক্লিক করতে হবে, এরপর থিম অপশনে গিয়ে ডার্ক মোড অপশন সিলেক্ট করতে হবে।
আইফোনে আইওএস ১৩ ব্যবহারকারীরা সদ্য হোয়াটসঅ্যাপ আপডেট পাবেন। অ্যাপ স্টোরে গিয়ে সর্বশেষ আপডেট করার পর, ফোন সেটিংসে গিয়ে ডিসপ্লে ব্রাইটনেস অপশনে ডার্ক মোড ট্যাপ করুন।
ডার্ক মোড ব্যবহার করলে চোখের আরাম হবে। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ডার্ক মোড ফোনের ব্যাটারি বাঁচায়। ডার্ক মোড উন্মোচিত হওয়ার আগে বহুবার পরীক্ষা করে দেখা হয়েছে, ডিসপ্লে সাদা থাকাকালীন চোখে ব্যথা ও চোখের বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। যা ডার্ক মোড এ ক্ষেত্রে তার সম্ভাবনা অনেক কম। দিনের বেলায় স্ক্রিনের ব্রাইটনেস কম রেখে অতি সহজে কাজ করা যাবে।
প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, অন্য থিমের তুলনায় স্মার্টফোনের চার্জ বেশিক্ষণ ধরে রাখতে সহায়তা করে ডার্ক মোড থিম। এ ছাড়া দীর্ঘক্ষণ ফোনের দিকে তাকিয়ে থাকার ফলে চোখের ওপর যে চাপ সৃষ্টি হয়, তা-ও অনেকাংশে লাঘব করে এই ফিচারটি। এমনকি স্মার্টফোনের র্যামের ওপরও চাপ কমাতে সাহায্য করে এই ডার্ক মোড।



আরো সংবাদ


জো বাইডেনের শপথ অনুষ্ঠানে অংশ নেবেন লেডি গাগা শিশুকল্যাণ তহবিলের অর্থ কেলেঙ্কারি : নেদারল্যান্ডস সরকারের পদত্যাগ নৌকার প্রচার ক্যাম্পের কাছে ককটেল বিস্ফোরণ, জনমনে আতঙ্ক মসজিদ কমিটি গঠন নিয়ে দু’পক্ষের সংঘর্ষে হতাহত ৫ হিংসা-বিদ্বেষ কখনো শান্তি আনতে পারে না : বীর বাহাদুর উশৈসিং মির্জাগঞ্জে ব্রিজ ভেঙে নিহত ১, আহত ২ আর্থিক সঙ্কটে বিকেএসপিতে ভর্তি হতে না পারা রিতু গড়লেন রেকর্ড জেনারেল মঞ্জুর হত্যা মামলা থেকে এরশাদকে অব্যাহতি মান্দায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত উপসাগরীয় দেশগুলোর জন্য ইসরাইলের বিশেষ দূত নিয়োগ মালয়েশিয়ায় লকডাউন ও জরুরি অবস্থায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিতরণ অব্যাহত

সকল