১১ আগস্ট ২০২০

করোনা প্রতিরোধে সাহায্যের হাত বাড়ালেন বিল গেটস ও জ্যাক মা

-
24tkt

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস ও আলীবাবার কর্ণধার জ্যাক মা বিশ্বব্যাপী করোনা প্রতিরোধে আর্থিক সাহায্যের হাত বাড়িয়েছেন। বিশ্বের অন্যতম এই দুই ধনীর সাথে করোনা বিপর্যয় এড়ানোসহ পরিস্থিতি মোকাবেলায় তহবিল গড়তে হংকংয়ের লি কা শিংসহ ধনাঢ্য অনেকেই তাদের সাথে যুক্ত হচ্ছেন।
করোনা ইস্যুতে বিভিন্ন খাতে খরচের জন্য ১০০ বিলিয়ন ডলার লক্ষ্যমাত্রার তহবিল নিয়ে তারা কাজ করছেন। নিজেরাও বড় অঙ্কের আর্থিক সহায়তা দিয়েছেন। তবে এখন পর্যন্ত তহবিলে যত ডলার জমা হয়েছে, তা খুব একটা যথেষ্ট না বলে মনে করা হচ্ছে। গত জানুয়ারিতে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার প্রকল্পের তহবিলে ১০০ মিলিয়ন ইউয়ান দান করেছেন আলীবাবার কর্ণধার জ্যাক মা। এ তহবিল থেকে মূলত রোগী ও স্বাস্থ্যকর্মীদের পেছনে খরচ করা হবে। এ ছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরাসরি যেসব প্রতিষ্ঠান বা সংগঠন কাজ করছে, তাদেরকেও আর্থিক সহায়তা দেয়া হবে। গত জানুয়ারির শেষ সপ্তাহ থেকে এ পর্যন্ত চীনসহ বিভিন্ন দেশের সোয়া এক লাখ লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, আর চার হাজারেরও বেশি লোক মারা গেছে।


আরো সংবাদ

গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি যাত্রী কল্যাণ সমিতির দিনাজপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার ৫.২৪ শতাংশে দাঁড়িয়েছে : বিবিএস নবাবগঞ্জ জাতীয় উদ্যাণে দর্শনার্থী ধর্ষিত, ৪ ধর্ষক গ্রেফতার আনোয়ারায় সাগরের মোহনা থেকে অজ্ঞাত ব্যক্তির গলিত লাশ উদ্ধার এসডিজি অর্জনে সিদ্ধান্তগ্রহণ প্রক্রিয়ায় তরুণদের অংশগ্রহণ চায় টিআইবি রাশিয়ার তৈরি ভ্যাকসিন স্থায়ী ও টেকসই প্রতিরোধী সক্ষমতা দেখাতে সক্ষম : পুতিন গফরগাঁও পৌরসভার উদ্যোগে বর্ন্যাতদের মাঝে ত্রাণ বিতরণ সোনাইমুড়ীতে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী পলাতক মেজর (অব.) সিনহা হত্যায় জড়িত সন্দেহে আরো ৩ জন গ্রেফতার ধুনটে ধর্ষকের জিম্মা থেকে ছাত্রী উদ্ধার, ধর্ষক গ্রেফতার

সকল