৩০ মার্চ ২০২০

স্যামসাংয়ের নতুন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট ব্যালি

-

আপনার কথা মতো সবই করবে স্যামসাংয়ের নতুন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট ব্যালি। টিভি চালু করবে, শিশুদের সাথে খেলবে, ছবি তুলবে, সেগুলো টিভিতে চালিয়ে দেয়ার মতো কাজ নিমিষেই করবে। ব্যালি এক ধরনের রোবট যাকে বলা হচ্ছে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। নতুন এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট দেখতে ক্রিকেট বলের মতো, চলে গড়িয়ে গড়িয়ে। তাই প্রথম দেখায়, কোনোভাবেই একে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট বলে মনে হবে না।
গত জানুয়ারিতে কনজিউমার ইলেকট্রনিক শোতে (সিইএস) ডিভাইসটি সামনে আনে স্যামসাং। ব্যালিকে সেখানে পরিচিত করান স্যামসাংয়ের ইলেকট্রনিকস ডিভিশনের সিইও এইচএস কিম। সরাসরি দেখিয়ে দেন, ডিভাইসটি কিভাবে পোষা প্রাণীর মতো কমান্ডদাতাকে অনুসরণ করে। বিল্ট-ইন ক্যামেরা থাকায় ব্যবহারকারীকে এটি চিনতে পারবে। কথা বলতে না পারলেও আদুরে কিছু শব্দ করবে। ঘরের তাপমাত্রা নিয়ন্ত্রণ ও ক্যামেরায় ধারণ করা ছবি সরাসরি টিভিতে দেখাতে পারবে ডিভাইসটি। ঘর পরিষ্কারের নির্দেশনাও দেবে ভ্যাকিউম ক্লিনারকে। ব্যালিতে আরো আছে এইআই প্রযুক্তি।
অবাক করার বিষয় হলো সিকিউরিটি রোবট ও ফিটনেস অ্যাসিস্ট্যান্ট হিসেবেও এটি কাজ করবে। বৃদ্ধ ও শিশুদের জন্য টিভিসহ নানা স্মার্টডিভাইস চালু করবে ব্যালি। চাইলে ঘরের পোষা প্রাণীটিও খেলতে পারবে ব্যালির সাথে।

 


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)