১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সাউথপয়েন্ট স্কুল এন্ড কলেজের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

-

হাজারও বেশি দর্শনার্থী ও মন্ত্রীর সামনে স্টেজে গত ২০ মার্চ সন্ধ্যায় সাউথ পয়েন্টের শিক্ষার্থীরা লাইভ পারফর্ম করেছে তাদের প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠান সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজের ২১ বছর পূর্তি, বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে। গত ২০ মার্চ রাতে রাজধানীর বারিধারা জে ব্লকে সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম এ রশিদের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
অনুষ্ঠানে সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী, ছয়টি শাখার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা ও অন্যান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি, সভাপতি ও অধ্যক্ষরা। সভাপতির ভাষণে ইঞ্জিনিয়ার এম এ রশিদ বলেন, সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন পূরণে আমাদের সন্তানেরাই অবদান রাখবে। তাদেরকে সঠিক দিক নির্দেশনা ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারলেই আমরা দায়িত্ববোধসম্পন্ন সুনাগরিক তথা উন্নত বাংলাদেশ গড়ে তুলতে পারবো। আর সে লক্ষ্যেই আমরা রাজধানীর বিভিন্ন এলাকায় মোট ৬টি শাখা প্রতিষ্ঠা করেছি। যেখানে ২৫ থেকে ৩০ বছরের অভিজ্ঞতাসম্পন্ন ৬ জন অধ্যক্ষের নেতৃত্বে নিবেদিত প্রাণ ১৫০০ জন শিক্ষক-শিক্ষিকা শিক্ষার্থীদের গুণগত ও নৈতিক শিক্ষাদানে নিবেদিত। তিনি বলেন, ২১ বছর বয়সে ১৯ বছরই শত ভাগ পাসের ধারাবাহিকতা অব্যাহত ছিল সাউথ পয়েন্টের। তবে পাশ ফেলের চেয়ে সৃজনশীল নৈতিক শিক্ষাদানকেই আমরা বেশি গুরুত্ব দিয়ে থাকি। ফলে উচ্চশিক্ষায় অন্তর্ভূক্তির ক্ষেত্রে প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষায় আমাদের অনেক শিক্ষার্থী প্রতি বছরই উত্তীর্ণ হয়। প্রধান অতিথিও তাঁর ভাষণে রাজধানীর বিভিন্ন স্থানে স্কুলটির নিজস্ব প্রসস্ত ক্যাম্পাস প্রতিষ্ঠাসহ সার্বিক উন্নয়নের প্রশংসা করেন। শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও ধন্যবাদ জ্ঞাপণের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।


আরো সংবাদ



premium cement