২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
নি ত্যো প ন্যা স

আকাশের ওপারে আকাশ

-

বাহাত্তর.

রিয়াজ মাথা নিচু করে অপরাধীর মতো ভঙ্গিমায় বলল, আসলে কথাটা বলতে আমার খুব খারাপ লাগছে। বিশেষত তোমাদের এখানে এত সব ভালো ভালো জিনিস দেখে এরকম খারাপ চিন্তা মাথায় আসছে দেখে নিজের উপরেই ঘৃণা হচ্ছে আমার। ভালোদের সাথে থাকলে খারাপ মানুষও ভালো হয়। কিন্তু আমি পারছি না কেন। কিন্তু কী আর করা। আমার মাথায় যে ও চিন্তা ঘুরছে।
তিতলী পরী মুখে হাসি হাসি ভাব করলেও বিরক্ত কণ্ঠে বলল, তোমরা মানুষরা অহেতুক কথাবার্তা বলে সময় নষ্ট করো। আসল কথাটা বলতে তোমরা এত প্যাঁচাও কেন বুঝি না। ঝট করে মনের কথাটা বলে ফেলাই ভালো নয় কি?
রিয়াজ বলে, না মানে আমি বলতে চাচ্ছিলাম আমি যে বাসায় কাজ করতাম ওখানে আমার বয়সী একটা ছেলে আছে বাবু। ওকে যদি কোনোভাবে কিছু দিনের জন্য মানে আমি যত দিন এখানে থাকি তত দিনের জন্য নিয়ে আসা যেত তা হলে বড় ভালো হতো।
‘ও বুঝেছি তোমার একজন মানুষ বন্ধু দরকার তাই তো। পরী বন্ধুতে আশ মিটছে না।’ তিতলী পরীর গলা কিছুটা বিষণœ।
রিয়াজ জোরে জোরে মাথা দু’দিকে নেড়ে আপত্তির সাথে বলল, না না, তা নয়। ও আমার বন্ধু হতে যাবে কেন? আমার সাথে ওর আচরণ চাকরের মতো। ও আমাকে কম জ্বালায়নি। (চলবে)


আরো সংবাদ



premium cement
মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান

সকল