২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
সিলেট সিটি করপোরেশন নির্বাচন

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন ১ মেয়র ও ৭ কাউন্সিলর প্রার্থী

- প্রতীকী ছবি

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের সময় বাদ যাওয়াদের মধ্যে এক মেয়র ও সাত কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। তবে আপিল করেও প্রার্থিতা ফিরে পাননি দুই মেয়র প্রার্থী ও দুই কাউন্সিলর প্রার্থী।

বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব ও পরিচালক স্থানীয় সরকার) জাকারিয়া।

মঙ্গলবার বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিলের এই শুনানি হয়। শুনানি করেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আপিল কর্তৃপক্ষের দায়িত্বে থাকা বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া বলেন, আপিল করা প্রার্থীদের মধ্যে দু’জন মেয়র প্রার্থীর আপিল নামঞ্জুর হয়েছে। এর বাইরে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে আরো দুই প্রার্থীর আপিল আবেদন নামঞ্জুর হয়েছে। বাকি আট প্রার্থীর আপিল মঞ্জুর হয়েছে। তাদের নির্বাচনে কোনো বাধা নেই।

আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া স্বতন্ত্র মেয়র প্রার্থী হলেন মো: শাহজাহান মিয়া। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ৩ নম্বর ওয়ার্ডের শ্যামলী সরকার, ৪ নম্বর ওয়ার্ডের তাহমিনা বেগম ও ৬ নম্বর ওয়ার্ডের কামরুন নাহার চৌধুরী প্রার্থিতা ফিরে পেয়েছেন। আর সাধারণ ওয়ার্ডের মধ্যে ২৮ নম্বর ওয়ার্ডের মো: ফখরুল ইসলাম, ৩৩ নম্বর ওয়ার্ডের আবু সাদেক মোহাম্মদ খায়রুল ইসলাম চৌধুরী, ৩৪ নম্বর ওয়ার্ডের মো: রফিকুল ইসলাম এবং ৩৯ নম্বর ওয়ার্ডের মো: শাহাব উদ্দীন তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ হবে। ২৩ মে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া এবং ২৫ জুন মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষ হয়েছে। ১ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। আগামী ২ জুন প্রতীক বরাদ্দ শেষে আনুষ্ঠানিক প্রচারণায় নামতে পারবেন প্রার্থীরা।


আরো সংবাদ



premium cement