২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে ছাত্রলীগ পরিচয়ে ফিলিং স্টেশনে হামলার প্রতিবাদে আন্দোলন

সিলেটে ছাত্রলীগ পরিচয়ে ফিলিং স্টেশনে হামলার প্রতিবাদে আন্দোলন। - ছবি : নয়া দিগন্ত

সিলেটে ছাত্রলীগ পরিচয়ে এক সিএনজি ফিলিং স্টেশন ও পাম্পে হামলার প্রতিবাদে ও পাঁচ দফা দাবিতে আন্দোলনে নেমেছে বিভাগীয় ট্যাঙ্ক-লরি শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার সকাল ১১টার দিকে নগরীর দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর এলাকা থেকে ট্যাংক-লরি নিয়ে মিছিল শুরু হয়।

এ সময় ট্যাঙ্ক-লরিগুলোর সামনে পাঁচ দফা দাবি সংবলিত ব্যানার দেখা যায়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগরের বন্দরবাজার এলাকায় গিয়ে শেষ হয়। পরে মিছিলে নেতৃত্ব দেয়া নেতারা সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে পাঁচ দফা দাবিতে স্মারকলিপি দেন।

দাবিগুলো হলো- পেট্রল পাম্প ও সিএনজি ফিলিং স্টেশনে নিরাপত্তা নিশ্চিত করা, মালিক ও শ্রমিকদের নিরাপত্তা, সন্ত্রাসীদের শাস্তি নিশ্চিত করা, সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার, ফিলিং স্টেশন ও ট্যাঙ্ক-লরি থেকে চাঁদাবাজি বন্ধ করা।

বাংলাদেশ সিএনজি স্টেশন অ্যান্ড কনভারশন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আমিরুজ্জামান চৌধুরী বলেন, পাঁচ দফা দাবি জানিয়ে তারা স্মারকলিপি দিয়েছেন। দাবি না মানলে আগামী রোববার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, মামলার পরও আসামিরা বিভিন্নভাবে আতঙ্ক সৃষ্টি করছে। এ জন্য তারা নিরাপত্তাহীনতায় ভূগছেন। তারা নিরাপত্তার জন্য প্রশাসনের সহযোগীতা চাচ্ছেন

২৬ মে সিলেট সদর উপজেলার পীরেরবাজার আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে হামলা হয়। এতে ফিলিং স্টেশনের কয়েকজন কর্মী আহত হয়। ফিলিং স্টেশনের কর্মীদের দাবি, সরকার দলীয় ছাত্র সংগঠনের নামে কয়েকজন সন্ত্রাসী ক্রেতাদের সারি ভেঙে ফিলিং স্টেশনে প্রবেশ করে। এ সময় স্টেশনের দায়িত্বে থাকা কর্মীরা বাধা দিলে তারা হামলা ও মারধরের শিকার হন। এ ঘটনার পরদিন ফিলিং স্টেশনের মালিকপক্ষ মামলা করে। একই সাথে হামলায় জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনার দাবি জানায়। দাবি না মানলে আগামী রোববার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল