২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিলেটে শিশু হত্যার দায়ে চাচির যাবজ্জীবন

সিলেটে শিশু হত্যার দায়ে চাচির যাবজ্জীবন। - প্রতীকী ছবি

সিলেটের বিয়ানীবাজার উপজেলায় তিন বছর বয়সী শিশু সায়েল আহমদ সোহেলকে হত্যার দায়ে তার চাচির যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। তবে শিশুটির চাচাসহ দু’জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

রোববার সকালে সিলেট দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত নারী সুরমা বেগম (৪১) বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের উত্তর আকাখাজনা গ্রামের রুনু মিয়ার (৪৫) স্ত্রী। খালাসপ্রাপ্ত দু’জন হলেন সুরমা বেগমের স্বামী ও নিহত শিশুটির চাচা রুনু মিয়া এবং চারখাই গ্রামের বাসিন্দা কামাল মিয়ার ছেলে নাহিদুল ইসলাম ওরফে ইব্রাহিম (২৬)।

রায়ের সত্যতা নিশ্চিত করে সিলেট জেলা দায়রা জজ আদালতের কৌঁসুলি (পিপি) মো: নিজাম উদ্দিন নয়া দিগন্তকে বলেন, মামলার ১৬ জন সাক্ষীর মধ্যে ১৪ জন সাক্ষ্য দিয়েছে। মামলার রায় ঘোষণার সময় তিন আসামিই আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০২০ সালের ৭ জুন ভোরে শিশু সায়েল আহমদ ও তার বড় ভাই আরিফ আহমদ (৮) তাদের চাচা রুনু মিয়ার বাড়ির পাশে আম কুড়াতে যায়। পরে আরিফ বাড়ি ফিরলেও সায়েল আর বাড়ি ফেরেনি। পরিবারের সদস্যরা সায়েলকে খুঁজে পাচ্ছিল না। এক পর্যায়ে রুনু মিয়ার বাড়ির গোসলখানায় একটি ড্রামের মধ্যে কম্বল দিয়ে মোড়ানো অবস্থায় তার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় শিশুটির বাবা খসরু মিয়া সুরমা বেগম, তার স্বামী রুনু মিয়া ও তাদের স্বজন ইব্রাহিমকে আসামি করে থানায় হত্যা মামলা করেন। এরপর তিনজনকে গ্রেফতার করে পুলিশ। মামলার তদন্ত করে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দিলে ২০২২ সালের ২৭ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। সাক্ষ্যপ্রমাণ ও শুনানি শেষে আদালত এ রায় দেন।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল