২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ আশ্বিন ১৪৩০, ১২ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

টাঙ্গুয়ার হাওরে ২ লাখ টাকার অবৈধ জাল আগুনে পুড়িয়ে ছাই


সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাদার ফিসারিজ খ্যাত রামসার সাইট টাঙ্গুয়ার হাওরে অভিযানে চালিয়ে দুই লাখ টাকার অবৈধ চায়না দুয়ারি, প্লাস্টিকের চাঁই, কারেন্টের জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ছাই করা হয়েছে।

শনিবার (২৭ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সুপ্রভাত চাকমা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গোপন সংবাদ ভিত্তিতে টাংগুয়ার হাওরের বিভিন্ন অংশে তাহিরপুর থানা পুলিশ ও আনসার সদস্যদের সাথে নিয়ে অভিযান পরিচালনা করে পানিতে পেতে রাখা অবৈধ চায়না দুয়ারি, প্লাস্টিকের চাঁই, কারেন্টের জাল জব্দ করে। এ সময় এর সাথে জড়িত পাঁচজন জেলেকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ অনুযায়ী দুই হাজার টাকা আর্থিক জরিমানা করে ভ্রাম্যমান আদালত। পরে প্রকাশ্যে টাংগুয়ার হাওর পাড়েই আগুন জ্বালিয়ে ধ্বংস করা হয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সুপ্রভাত চাকমা জানান, টাঙ্গুয়ার হাওরে মৎস্য সংরক্ষণে অবৈধ জাল ব্যবহার নির্মূলে অভিযান অব্যাহত থাকবে। সংরক্ষিত এলাকায় অনিয়মকারীদের কোনো ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
সখীপুরে আলোচিত শিশু সামিয়া হত্যার রহস্য উদঘাটন ও আসামি গ্রেফতার চাঁদাবাজি মামলায় ফেনীর সেই যুবলীগ নেতা কারাগারে ওসমানিয়া সাম্রাজ্যের সত্য ঘটনা অবলম্বনে নির্মিত সিরিজের আলোচিত ‘আরতুগ্রুল’ কে? ডেঙ্গুতে আরো ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩৫৭ খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছে কিনা সেটি এখন প্রশ্ন : আমীর খসরু এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা ‘ছাত্রশিবির এ দেশের তরুণ প্রজন্মকে আল্লাহর সন্তুষ্টির উপযোগী করে গড়ে তুলছে’ মিরসরাইয়ে নির্মাণাধীন ভবন থেকে পড়ে আহত শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগর প্রেসক্লাব : আব্দুল আউয়াল সাধারণ সম্পাদক পুনর্নির্বাচিত পরিকল্পনার অভাবে কুবির রাজস্বের ভূমি এখন ময়লার ভাগাড় ভারতে প্রথম দিনের অনুশীলনে চনমনে বাংলাদেশ দল

সকল