২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক

সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে - ছবি : সংগৃহীত

সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল সন্ধ্যায় স্বাভাবিক হয়েছে।

শনিবার (২০ মে) প্রায় ১৫ ঘণ্টা পর রাত ৭টা ৪০ মিনিটের সময় সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়। এর আগে আজ মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া বনের ভেতরে চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। ফলে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ ১৫ ঘণ্টা বন্ধ ছিল।

এ তথ্য নিশ্চিত করে ভানুগাছ রেল স্টেশন মাস্টার কবির আহমদ বলেন, সিলেটমুখী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন শায়েস্তাগঞ্জ থেকে ছেড়ে এসেছে।

এদিকে সিডিউল বিপর্যয়ের কারণে ঢাকা সিলেটের সাথে যাতায়াতকারী চারটি ট্রেনের যাত্রীরা ভোগান্তিতে পড়েন। এতে যাত্রীদের টিকেটের টাকা ফেরত দিয়েছে রেলওয়ে বিভাগ।

জানা গেছে, রাতে ঝড় বৃষ্টি হয়েছিল। এ সময় রেল লাইনের ওপর বড় একটি গাছ উপড়ে পড়ে। ভোর পাঁচটায় চট্টগ্রাম থেকে আসা ট্রেন উদয়ন এক্সপ্রেস এলে ট্রেনের বগির সাথে ধাক্কা লেগে ইঞ্জিনসহ দুইটি বগি লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনার পর কুলাউড়া, আখাউড়া ও ঢাকা থেকে তিনটি রিলিফ ট্রেন এসে ১৫ ঘণ্টা উদ্ধার কাজ চালায়। পরে সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক করে। এ ঘটনায় কোনো হতাহতের খবর জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি

সকল