২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নবীগঞ্জে ৩ বছর ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চলছে উচ্চ বিদ্যালয়

নবীগঞ্জে ৩ বছর ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চলছে উচ্চ বিদ্যালয় - ছবি : নয়া দিগন্ত

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাগাউড়া উচ্চ বিদ্যালয়ে প্রায় ৩ বছর ধরে চলছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে। প্রধান শিক্ষক নিয়োগে কার্যকরী কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। ম্যানেজিং কমিটি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একে অপরকে দোষারোপ করা হচ্ছে।

বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জসিম উদ্দিন সেলিমের বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়ম তুলে ধরে লিখিত অভিযোগ দিয়েছেন ম্যানেজিং কমিটির সদস্য নজমুল হক। ১৬ মে চেয়ারম্যান মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট বরাবরে লিখিত অভিযোগ দেয়া হয়।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বড় ভাকৈর (পুর্ব) ইউনিয়নের বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পিয়ার আলী বিগত ২০২০ সনের ৩০ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন। এরপর থেকে অদ্যাবধি পর্যন্ত ওই পদে নিয়োগ দেয়া হয়নি।

প্রথমে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন শিক্ষক আবুল কাশেম। তিনি অবসরে গেলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন শিক্ষক জসিম উদ্দিন সেলিম। তিনি দায়িত্ব পালনকালে স্কুলে শিক্ষার মান নিম্নমুখী বলে অভিযোগে প্রকাশ।
নিয়মানুযায়ী একটি স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে ছয় মাসের বেশি সময় থাকার সুযোগ নেই। কিন্ত প্রায় তিন বছর ধরে ওই স্কুলটি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে পরিচালিত হচ্ছে।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জসিম উদ্দিন বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি লন্ডনে অবস্থান করছেন। তিনি আসার পর ব্যবস্থা নেয়া হবে। দুর্নীতির বিষয়ে বলেন, তা সম্পুর্ণ অসত্য ও মিথ্যা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাদেক হোসেন বলেন, কোনো স্কুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে ছয় মাসের বেশি থাকার সুযোগ নেই। নিয়োগের বিষয়টি বাগাউড়া স্কুলে ম্যানেজিং কমিটির সভাপতি এই উদ্যোগ নিতে পারেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সভাপতিসহ ম্যানেজিং কমিটির কয়েকজনকে ম্যানেজ করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে যাচ্ছেন জসিম উদ্দিন। এলাকাবাসী দ্রুততম সময়ের মধ্যে ওই স্কুলে প্রধান শিক্ষক নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানান।


আরো সংবাদ



premium cement