২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেফতার। - ছবি : সংগৃহীত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় ভিজিডি কর্মসূচির চাল আত্মসাতের অভিযোগে নুরপুর ইউনিয়ন পরিষদের (ই্উপি) সাবেক চেয়ারম্যান মো: মুখলিছ মিয়াকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে ২ মার্চ শায়েস্তাগঞ্জ উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা রুমানা আক্তার তার বিরুদ্ধে শায়েস্তাগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছিলেন।

মো: মুখলিছ মিয়া শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের সুরাবই গ্রামের মরহুম রফিক উল্লার ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুখলিছ মিয়াকে নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকা অবস্থায় ১৫ নভেম্বর ও ২৪ ডিসেম্বরে ভিজিডি কর্মূচির চাল সরবরাহের আদেশ প্রদান ও বিতরণের তারিখ নির্ধারণ করে দেয়া হয়। কিন্তু নির্ধারিত তারিখে সেই চাল কার্ডধারীদের মাঝে বিতরণ করেননি তিনি। চাল বিতরণ না করার কারণ জানতে চেয়ে তার সাথে যোগাযোগ করা হলে তিনি নির্বাচনসংক্রান্ত ঝামেলায় আছেন বলে জানান। এর কিছু দিন পর আবারো যোগাযোগ করা হলে, তিনি চাল উত্তোলন করেননি বলে জানান। এদিকে শায়েস্তাগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা ২৪ নভেম্বর ও ২৬ ডিসেম্বর দু’দফায় ছয় দশমিক ৯৬ টন চাল উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা রুমানা আক্তার বলেন, ‘ভিজিডি কর্মসূচির চাল বিতরণ না করায় আমি নিজে অনেকেবার তাকে হুঁশিয়ার করেছি, তদন্ত করেছি। তদন্ত করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্যারকে জানিয়েছি। তিনি প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেছেন। এ বিষয়ে একটি মামলা করা হয়েছে।’

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজমুল হক কামাল বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মামলা হওয়ার পর থেকে তিনি পলাতক ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।’


আরো সংবাদ



premium cement