০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

সিলেটে ভারতীয় গুলির চালানকার উদ্ধার

-

সিলেটে যাত্রাবাহী বাস থেকে শটগানের গুলির চালান উদ্ধার করা হয়েছে। এসব গুলির মোড়কে লেখা ‘মেইড ইন ইন্ডিয়া’। এ ঘটনায় বাসচালক, হেলপারসহ সাতজনকে আটক করা হয়েছে। তবে জিজ্ঞাসাবাদে কোনো সংশ্লিষ্টতা না পাওয়ায় ছেড়ে দেয়া হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে গোয়াইনঘাট উপজেলার জাফলং থেকে সিলেটগামী যাত্রীবাহী বাস (সিলেট-ব-১১-০১৪১) শহরতলীর বটেশ্বর এলাকায় এলে তল্লাশির সময় একটি ব্যাগ থেকে ওই গুলিগুলো উদ্ধার হয়।

উদ্ধার হওয়া ‘মালিকহীন’ ভারতীয় গুলির চালানটি নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। গুলিগুলো কার, কে বা কারা গাড়িতে রেখে ছিল? তবে পুলিশ বলছে, গুলির মালিককে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

পুলিশ জানায়, গুলি উদ্ধারের জন্য বিভিন্ন এলাকার সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করছে পুলিশ। আটক সাতজনকে জিজ্ঞাসাবাদ করে গুলিগুলোর মালিক কিংবা দাবিদার কাউকে শনাক্ত করা যায়নি। সাতজনের পূর্ণ নাম-ঠিকানা সংগ্রহ করে অপরাধের কোনো রেকর্ড পাওয়া যায়নি। এজন্য পরে তাদের ছেড়ে দেয়া হয়। এ ঘটনায় রাতেই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে পুলিশ। গুলি পরিবহনে ব্যবহৃত বাসটি জব্দ দেখিয়ে থানায় রাখা হয়েছে।

এর আগে বুধবার দুপুর ১২টার দিকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং থেকে সিলেটগামী যাত্রীবাহী বাস (সিলেট-ব-১১-০১৪১) শহরতলীর বটেশ্বর এলাকায় আটকে তল্লাশি চালিয়েছিল পুলিশ। তল্লাশিকালে একটি ব্যাগে ১০৫টি শটগানের গুলি পায় পুলিশ। গুলি উদ্ধারের ঘটনায় বাসসহ চালক, সহকারী ও পাঁচ যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় পুলিশ।

এসএমপির শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আনিসুর রহমান বলেন, জিজ্ঞাসাবাদের জন্য আটক সাতজনকে বুধবার রাত ১০টার দিকে ছেড়ে দেয়া হয়েছে। তাদের কেউই গুলিগুলো পরিবহনের সাথে জড়িত বলে প্রমাণ পাওয়া যায়নি।

আনিসুর রহমান আরো বলেন, গুলিগুলোর মালিককে পাওয়া যায়নি। গুলিগুলো কে বা কারা সিলেটে নিয়ে এসেছে, কেন আনা হয়েছে, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, এসব বিষয়ে তদন্ত করছে পুলিশ।


আরো সংবাদ


premium cement