০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

সুনামগঞ্জে আর্জেন্টিনা সমর্থকদের মোটরসাইকেল শোডাউন

আর্জেন্টিনা সমর্থকদের মোটরসাইকেল শোডাউন - ছবি : নয়া দিগন্ত

মেসি-মেসি, আর্জেন্টিনা-আর্জেন্টিনা, ডি-মারিয়া, ডি-মারিয়া, গোল-গোল এভাবেই সুনামগঞ্জের রাজপথ শ্লোগানে মুখরিত ছিল ফুটবলপ্রেমী আর্জেন্টিনা সমর্থকদের।

বিশ্বজুড়ে ফুটবল উন্মাদনায় বাংলাদেশেও স্ব স্ব দলের সমর্থকদের রাত বিরাত কাটে নির্ঘুমে। বিশ্বকাপ ফুটবল আসরে আর্জেন্টিনা ও ব্রাজিল এই দুই দলকে ঘিরেই বাংলাদেশে মূলত যুগ যুগ ধরে চলে আসছে ফুটবল উৎসব। এই উৎসবের অংশ হিসেবে সুনামগঞ্জে আর্জেন্টিনার সমর্থকেরা তাদের শক্তি ও সামর্থ্যের জানান দিতে মোটরসাইকেলের বহর নিয়ে শোডাউন করেছেন।

বুধবার শেষ বিকেলে সুনামগঞ্জের ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণ থেকে বিভিন্ন স্লোগান দিতে দিতে পুরো শহর প্রদক্ষিণ করে তারা। শোডাউন উপলক্ষে বিকেল ৩টা থেকেই একটি দুটি করে কয়েক শতাধিক মোটরসাইকেল উপস্থিত হতে থাকে যাদুঘর প্রাঙ্গণে।

জার্সি গায়ে আর্জেন্টিনার পতাকা হাতে উচ্ছ্বাস প্রকাশ করেন তারা। ভূ ভূ বাঁশি আর মোটরসাইকেল হর্নের তালে হাত নাড়িয়ে সমর্থন দেন পথচারী আর্জেন্টাইন সমর্থকরাও। শোডাউনটি হোসেন বখত চত্বরে এসে শেষ হয়।

আর্জেন্টিনা সমর্থক সাংবাদিক ফোয়াদ মনি ও মিজানুর রহমান বলেন, সুনামগঞ্জে আর্জেন্টিনা ফুটবল দলের কত সমর্থক তা জানান দেয়ার ও তাদের জন্য মন থেকে দোয়ার জন্য এই আয়োজন। শোডাউন শেষে বড় পর্দায় খেলা দেখে পোল্যান্ডের জালে আর্জেন্টিনার দুই গোল হলে গভীর রাতে নেচে গেয়ে আনন্দ উল্লাস করেন তারা।

এদিকে জেলার জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা, মধধ্যনগর, দিরাই, শাল্লাসহ সব উপজেলা এমনকি হাওর এলাকার গ্রামে গ্রামেও আর্জেন্টাইন সমর্থকদের উল্লাসের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক, টুইটারে সরব হয়ে ওঠেছে।

জামালগঞ্জে আর্জেন্টিনা দলের সমর্থক সাইফুল আবুল উল্যাইয়া বলেন, ‘বিশ্বকাপ ফুটবল আসরে বাংলাদেশে মূলত ব্রাজিল আর্জেন্টিনার সমর্থনেই বেশি। আমার আর্জেন্টিনার খেলার নৈপুণ্যতা ও শৈল্পিকতা খুবই ভালো লাগে। তাদের খেলার গুণগত মান দেখে আর্জেন্টিনাকে সমর্থন করি।’

তিনি আরো বলেন, ‘আর্জেন্টিনা হচ্ছে ফুটবলের যাদুকর ম্যারাডোনার দেশ। তারা আধুনিকতার সাথে খেলে, একারণে আমরা আর্জেন্টিনাকে ভালোবাসি, ম্যারাডোনা, মেসি, ডি-মারিয়াদের ভালোবাসি।’


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল