০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

ক্ষমা চেয়ে পার পেলেন জামালগঞ্জের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা

ক্ষমা চেয়ে পার পেলেন জামালগঞ্জের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা -

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: শরিফ উদ্দিন তার কর্তৃপক্ষের কাছে ক্ষমা চেয়ে এবারের মতো পার পেলেন।

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: শরিফ উদ্দিন ও সহকারী শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বী জাহান দু’জনই তিন দিন কার্যালয়ে উপস্থিত না থাকায় তালাবদ্ধ পেয়ে স্থানীয় সাংবাদিকেরা সংবাদ প্রকাশ করেন। এর পরিপ্রেক্ষিতে দুই শিক্ষা কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

জানা যায়, প্রাথমিক শিক্ষা বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিনা অনুমতিতে গত ১৫ নভেম্বর কর্মস্থল ত্যাগ করেছিলেন উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: শরিফ উদ্দিন ও সহকারী শিক্ষা কর্মকর্তা মো: গোলাম রাব্বী জাহান। এ নিয়ে বিভিন্ন স্থানীয়, আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে জেলা শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুর রহমান ওই দিনই তাদেরকে বিনা অনুমতিতে ছুটি কাটানোর দায়ে সাত কর্মদিবসের মধ্যে জবাব দিতে নোটিশ দেয়।

এরই পরিপ্রেক্ষিতে উপজেলার দুই শিক্ষা কর্মকর্তা সাত কর্ম দিবসের পর গত সোমবার ক্ষমা চেয়ে জবাব দিয়েছেন।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা (ডিপিও) এস এম আব্দুর রহমান জানান, দুই শিক্ষা কর্মকর্তা তাদের কর্মস্থলে তিন দিন বিনা অনুমতিতে অনুপস্থিত থাকার দায়ে নোটিশ করা হয়েছিল।

নোটিশের জবাবে উপজেলা শিক্ষা কর্মকর্তা শরিফ উদ্দিন লিখেন, তার স্ত্রী অসুস্থ ছিল তাই তিনি কর্মস্থলে উপস্থিত হতে পারেননি। তাই প্রাথমিকভাবে ক্ষমা করেছে জেলা শিক্ষা অফিস।

সহকারী শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বি জাহান বলেন, তার বোন অসুস্থ থাকায় তিনি উপজেলা শিক্ষা কর্মকর্তা শরিফ উদ্দিনের কাছে ছুটি নিয়ে ছিলেন।

এছাড়াও দুই শিক্ষা কর্মকর্তা উপজেলার কিছু স্কুলের অসাধু শিক্ষকের সহযোগিতায় বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে যাওয়া এবং গত কয়েকটি অর্থবছরের বরাদ্দের টাকাতেও নয়-ছয় করার অভিযোগে কী পদক্ষেপ নিয়েছেন জানতে চাইলে জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, এখন আপাতত শুধু অনুপস্থিত থাকার জন্যই নোটিশ দিয়েছি। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত অভিযোগের বিষয়গুলো পরে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল