২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ঢাবি থেকে স্বর্ণপদক পেলেন সুনামগঞ্জের নীপা

ঢাবি থেকে স্বর্ণপদক পেলেন সুনামগঞ্জের নীপা - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণ পদক পেয়েছেন সুনামগঞ্জের মেয়ে শায়লা ইসলাম নীপা। বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে স্নাতকে প্রথম শ্রেণিতে প্রথম হওয়ায় ড. আব্দুল জলিল মিয়া স্বর্ণপদক-২০২০ পেয়েছেন তিনি।

গত শনিবার (১৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন অনুষ্ঠানে শায়লা ইসলাম নীপার হাতে আনুষ্ঠানিকভাবে স্বর্ণ পদক তুলে দেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর অ্যাডভোকেট আব্দুল হামিদ।

ঢাবির মেধাবী কৃতি শিক্ষার্থী নীপার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের আলীপুর গ্রামে। তার বাবা মৃত নূরুল ইসলাম সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারি স্কুল অ্যান্ড কলেজের সাবেক শিক্ষক ছিলেন।

শায়লা ইসলাম নীপা পাগলা সরকারি স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি, সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তার এ সাফল্যের জন্য তিনি তার পরিবার, শিক্ষক ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞ জানান।

তার মৃত শিক্ষক বাবার আদর্শে অনুপ্রাণিত হয়ে ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে চান তিনি। তার আগামীর পথ চলায় সবার নিকট দোয়া প্রত্যাশা করেন।

এদিকে নীপার কৃতীত্বে তাকে অভিনন্দন জানান, সুনামগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ নীলিমা চন্দ, জকিগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আবু তাহের, দিরাই সরকারি দিগেন্দ্র বর্মন কলেজের প্রভাষক মো: মশিউর রহমান, সিলেটস্থ দোয়ারাবাজার সমিতির সভাপতি শিক্ষক সমসের আলী, দোয়ারাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মোহম্মদ মশিউর রহমান ও গণমাধ্যমকর্মী আশিস রহমান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮

সকল