১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

স্লোগানে উত্তাল সিলেটের রাজপথ

স্লোগানে উত্তাল সিলেটের রাজপথ - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশে বিভিন্ন বাধা ও পথে পথে তল্লাশির পর স্লোগানে উত্তাল হয়ে উঠেছে সিলেটের রাজপথ। নেতাকর্মীরা এখন জিয়া-জিয়া, খালেদা জিয়া, তারেক-তারেক, রহমান-রহমান ইত্যাদি স্লোগান দিতে দিতে সমাবেশস্থলের দিকে জড়ো হচ্ছেন।

পথের প্রতিকুলতা পেরিয়েই সিলেটে বিএনপির গণসমাবেশে বুধবার থেকেই জড়ো হতে শুরু করেছেন হাজার-হাজার নেতাকর্মী। নির্ঘুম রাতের পর চারদিকে এখন শুধুই মিছিল আর মিছিল। নেতাকর্মীরা শোডাউন দিচ্ছেন শহরজুড়ে।

গতকাল থেকেই সিলেট নগরীতে বিভিন্ন জেলা-উপজেলাসহ হাওরপাড়ের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মী ও সমর্থকরা আসতে শুরু করেন। পরিবহন ধর্মঘটে যে যেভাবে পেরেছেন সেভাবে করে এসেছেন সিলেটে। গতরাতে শহরের রাজপথে দেখা গেছে অভিনব সব দৃশ্য।

হাজার হাজার নেতাকর্মী নির্ঘুম রাত্রি যাপন করেছেন সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদরাসা মাঠের সভাস্থলে। ছিল না কোনো বিছানা। নিজ নিজ জেলা উপজেলার টাঙানো তাবুতে রান্না করে খাওয়া-দাওয়া করেছেন, কেউ কেউ চিড়া-মুড়ি, কেক-পাউরুটি খেয়েই রাত কাটিয়ে দিয়েছেন।

বিএনপির এ বিভাগীয় গণসমাবেশকে সফল ও স্বার্থক করতে সকাল থেকে সিলেট নগরী মিছিলের নগরীতে পরিণত হয়েছে। শনিবার সকাল থেকেই বিভিন্ন উপজেলার হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সভাস্থলে আসছেন। বেলা বাড়ার সাথে সাথেই দলীয় নেতাকর্মী ও সমর্থকদের জোড়ালো শ্লোগানে প্রকম্পিত হচ্ছে সিলেটের অলিগলি।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য মিজানুর রহমান, সাবেক সংসদ সদস্য নজির হোসেন, কেন্দ্রীয় কৃষকদল নেতা মো: আনিসুল হক, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুলের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মীদর বিশাল মিছিলের বহর এসে পৌঁছেছে সভাস্থলে।

শনিবার সকাল থেকেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা স্লোগানের পর স্লোগান দিয়ে মুখরিত করে রেখেছেন আলিয়া মাদরাসার মাঠ ও এর আশপাশের বেশ কয়েকটি সড়ক।

ভোটাধিকার, গণতন্ত্র, তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে, সিলেটে গণসমাবেশ করছে বিএনপি।

এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। এ সমাবেশকে ঘিরে ইতোমধ্যেই সিলেটজুড়ে পরিবহন ধর্মঘট ডাকার পরও জনস্রোতে পরিণত হচ্ছে আলিয়া মাদরাসার মাঠ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া উপস্থিত থাকবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement