২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
কুমিল্লায় গণসমাবেশ সফল করতে আইনজীবীদের প্রস্তুতি সভায় বক্তারা

অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা করুন

কুমিল্লায় গণসমাবেশ সফল করতে আইনজীবীদের প্রস্তুতি সভায় বক্তারা - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লা বিভাগীয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রস্তুতি সভায় আইনজীবী নেতারা অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা করার দাবি জানিয়েছেন।

তারা বলেন, আগামী ২৬ নভেম্বর বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র ও তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে কুমিল্লায় বিএনপির গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হবে।

আইনজীবী নেতৃবৃন্দ বলেন, আমরা খালেদা জিয়াকে মুক্ত, তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে না আনা পর্যন্ত ঘরে ফিরে যাব না।

আগামী ২৬ নভেম্বর বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষে শুক্রবার বিকেলে কুমিল্লা জজকোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কুমিল্লা ইউনিটের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লা, চাঁদপুর ও ব্রহ্মণবাড়িয়া জেলা আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সভায় প্রধান অতিথি বক্তব্যে আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মাদ আলী বলেন, বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার। তিনি সংবিধানের উদ্ধৃতি দিয়ে বলেন, বেগম খালেদা জিয়াকে তার সাংবিধানিক অধিকার টুকুও পাচ্ছেন না। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

প্রধান বক্তা আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, দেশ আজ অকার্যকর রাষ্ট্রে পরিণত হতে চলেছে। কাগজের অভাবে শিক্ষা উপকরণের দাম এখন ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে। দ্রব্যমূলের ঊর্ধ্বগতি এমন পর্যায়ে পৌঁছেছে যে সর্বসাধারণ, এমনকি মধ্যবিত্ত ও উচ্চবিত্তদেরও ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

তিনি বলেন, আজ আইনজীবী সমাজ বেগম খালেদা জিয়ার উপর যে অন্যায় অবিচার হয়েছে তার তিব্র নিন্দা জানাচ্ছে। আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত, তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা এবং তারেক রহমানকে দেশে না আনা পর্যন্ত ঘরে ফিরে যাব না।

কুমিল্লা বিভাগীয় গণ সমাবেশ সফল করার লক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কুমিল্লা জেলা ইউনিটের সভাপতি মো: কাইমুল হক রিংকুর সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, অ্যাডভোকেট বোরহানউদ্দিন, বিএনপিরসহ আইন সম্পাদক খোরশেদ আলম, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভুঁইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ট্যাক্সেস বারের সাবেক সভাপতি আবদুল মতিন, কুমিল্লা বারের সাবেক সভাপতি মো: ইসমাইল। সুপ্রিম কোর্ট থেকে অংশ নেন আইনজীবী রাগীব রউফ চৌধুরী, মোহাম্মদ আলী, মোর্শেদ আল মামুন লিটন, আবদুল্লাহ আল মাহবুব, গাজী তৌহিদুল ইসলাম, মনিরুজ্জামান আসাদ, গোলাম রসুল বকুল, মাহমুদ হাসান, ওসমান চৌধুরী, জহিরুল ইসলাম সুমন, মো: জিয়াউর রহমান, অ্যাডভোকেট সুজা, মোস্তফা কামাল বাচ্চু, জুলফিকার আলম শিমুল, মাকসুদ উল্লাহ্, মু: কাইয়ুম, ফাতিমা আক্তার, হুমায়ূন করিম সিদ্দিক ও ঢাকা বারের সিনিয়র নেতৃবৃন্দ প্রমুখ। এছাড়া প্রস্তুতি সভায় আইনজীবী ফোরাম বি-বাড়িয়া বারের সভাপতি আবদুল মান্নান এবং চাঁদপুর বারের আইনজীবী ফোরামের সভাপতি শরীফ ফেরদৌস মো: শাহিন বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement