২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নিজ নিজ এলাকার ক্যাম্পে রান্না করে খাচ্ছেন নেতাকর্মীরা

সমাবেশস্থলে খাওয়া-দাওয়া করছেন নেতাকর্মীরা - ছবি : নয়া দিগন্ত

সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদরাসা মাঠে শনিবারের বিএনপি'র গণসমাবেশ ঘিরে বিভিন্ন জেলা থেকে তিন দিন আগে থেকেই দলীয় নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। জুমার নামাজ শেষে নিজ নিজ এলাকার ক্যাম্পে রান্না করে দুপুরের খাবার খাচ্ছেন নেতাকর্মীরা।

দুপুরে সামবেশস্থল ঘুরে এমন চিত্র দেখা গেছে। এছাড়া সমাবেশস্থলে আগন্তুক নেতাকর্মীদের জন্য রয়েছে ডা: জোবায়দা রহমান ফ্রি ফুড ক্যাম্প।

আয়োজকরা জানান, বুধবার থেকে বিভিন্ন ধরনের খাবার ফ্রি বিতরণ করা হচ্ছে। সমাবেশস্থলের মূল গেইটের সামনে এই ক্যাম্প স্থাপন করা হয়েছে।

ক্যাম্পের তত্ত্বাবধানে রয়েছেন যুক্তরাজ্য বিএনপি'র সিনিয়র সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মামুন ও যুক্তরাজ্য বিএনপি'র সাবেক ক্রীড়াবিষয়ক সম্পাদক সরফরাজ আহমেদ শরফু। খাদ্য বিতরণ করছেন সিলেট জেলা ছাত্রদলের সহ-সভাপতি জুনায়েদ আহমেদ চৌধুরী, সিলেট জেলা যুবদল নেতা এস রহমান সায়েফ, জকিগঞ্জ উপজেলা যুবদল সদস্য হুমায়ূন রশিদ রিফাত, সেলিম আহমেদ চঞ্চল, ছাত্রদল নেতা জাহাঙ্গীর আলম রিপন, আব্দুস সামা, জাকির আহমেদ প্রমুখ।

তারা জানান, বুধবার থেকে বিভিন্ন ধরনের খাবার ফ্রি বিতরণ করা হচ্ছে। শনিবার সমাবেশের আগ পর্যন্ত এভাবেই খাদ্য পরিবেশন করা হবে। এই রিপোর্ট লেখা পর্যন্ত চার হাজার মানুষকে ফ্রি ফুড ক্যাম্প থেকে খাদ্য বিতরণ করা হয়েছে বলেও জানান তারা। বিতরণকৃত খাবারের মধ্যে রয়েছে পোলাও, পাউরুটি, কলা, পানি ও বিভিন্ন ধরনের ফল-ফ্রুট।

সমাবেশে আগন্তুক আমদাজ আলী বলেন, ‘আমি হবিগঞ্জ থেকে দু’দিন আগে এসেছি। তারা সুন্দর একটি ব্যবস্থাপনা করেছে। আমিও এখান থেকে পানি এবং পোলাও খেয়েছি।’

জুনায়েদ আহমেদ নামের আরেকজন বলেন, ‘ডা: জোবায়দা রহমান ফ্রি ফুডের ব্যবস্থাপনা খুব ভালো। আমিও পানি ও পাউরুটি পেয়েছি।’

সিলেটের বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি গোলাম রব্বানী বলেন, ‘আমরা বুধবার দিবাগত রাতেই সমাবেশস্থলে এসেছি। আরো নেতাকর্মীরা আসছেন। যারা এসেছে নিজেরাই রান্না করে খাবার খাচ্ছে।’

বালাগঞ্জ থেকে আসা বিএনপি নেতা হেলাল নির্ঝর বলেন, ‘ধর্মঘট ও বাধা-বিপত্তি ডিঙিয়ে আমরা সমাবেশস্থলে এসেছি, সব মিলিয়ে এখন আলিয়া মাঠে উৎসবের আমেজ বিরাজ করছে।’


আরো সংবাদ



premium cement