২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দিরাইয়ে কেন্দ্রীয় নেতাদের সামনে আ'লীগের দুই গ্রুপে সংঘর্ষে একজন নিহত, আহত ২০

সংঘর্ষ চলাকালে বসার চেয়ারকে ঢাল বানিয়ে আত্মরক্ষার চেষ্টা করছেন অতিথিবৃন্দ। - ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের দিরাই উপজেলায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আজমল হোসেন চৌধুরী নামে একজন নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে দিরাই উপজেলা সদরের বিএডিসি মাঠে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের
ত্রি-বার্ষিক সম্মেলনে এ সংঘর্ষ ঘটে।

আজমল হোসেন উপজেলার কুলঞ্জ গ্রামে আব্দুল হান্নান ছেল।

আহতরা হলেন জেলা আওয়ামী লীগ নেতা কামরুল হাসান চৌধুরী, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আসাদুজ্জামান সেন্টু, আওয়ামী লীগ নেতা এবাদুর রহমান কুবাদ, পৌর কাউন্সিলর এ বি এম মাসুম, প্রদীপ, দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়া প্রমুখ।

জানা গেছে, সংঘর্ষের সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূরুল ইসলাম নাহিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য আজিজুল সামাদ আজাদ ডন, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সহ-সভাপতি নোমন বখত পলিন, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, স্থানীয় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্ত, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানমসহ কেন্দ্রীয় ও জেলার নেতারা মঞ্চে উপস্থিত ছিলেন।

আজমল হোসেন চৌধুরীর ভাগিনা রহমত আলী বলেন, ‘আমি ও মামা একসাথে সম্মেলনে ছিলাম। তখন আমার ও মামার ওপর ইটের ঢিল এসে পড়লে মামা পিঠে আঘাত পান। তাৎক্ষণিক তাকে ঘটনাস্থল থেকে হাসপাতালে নিয়ে যাই। সেখানে গেলে তার অবস্থার অবনতি হয়ে তিনি মারা যান।’

দলীয় বিভিন্ন সূত্র জানায়, সোমবার দুপুরে দিরাই উপজেলা আওয়ামী লীগের পুর্বঘোষিত ত্রি-বার্ষিক সম্মেলনে মঞ্চে উঠা নিয়ে সভায় সাবেক পৌর মেয়র মোশারফ মিয়া ও প্রদীপ রায়ের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ ঘটে। এ সময় উভয় পক্ষ একে অন্যকে লক্ষ্য করে ইটপাটকেল ও চেয়ার ছুড়ে মারে।

দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়ার সমর্থকদের মঞ্চে উঠতে না দেয়ায় সভা শুরুর পর সংঘর্ষের সূত্রপাত হয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এ ঘটনার পরে পুলিশ ও কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সংঘর্ষের ঘণ্টাখানেক পর পরিস্থিতি স্বাভাবিক হলে ফের সম্মেলন শুরু হয়।

দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাইফুল আলম বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষে অনেকেই হতাহত হয়েছেন। হাসপাতালে খোঁজ নিয়ে জানতে পারবেন।


আরো সংবাদ



premium cement