১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
সিলেটে গণসমাবেশ সফল করতে আইনজীবী ফোরামের প্রস্তুতি সভায় বক্তারা

দেশের জনগণ ঠিক করবে আগামীতে প্রধানমন্ত্রী কে হবেন

সিলেটে গণসমাবেশ সফল করতে আইনজীবী ফোরামের প্রস্তুতি সভায় বক্তারা - ছবি : নয়া দিগন্ত

সিলেট বিভাগীয় আইনজীবী ফোরামের মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, দেশের জনগণই ঠিক করবে আগামীতে প্রধানমন্ত্রী কে হবেন। তারা বলেন, আওয়ামী লীগ নেতারা এবং মন্ত্রীরা দায়িত্বজ্ঞানহীন এবং উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন। আমরা সারা দেশের জনগণকে সংঘবদ্ধ করে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত করব। বেগম খালেদা জিয়ার অংশগ্রহণ ছাড়া আগামীতে কোনো নির্বাচন বাংলার মাটিতে হবে না। আইনজীবী সমাজ আইনের শাসন কায়েম এবং তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা এবং বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে ঘরে ফিরবে না।

আগামী ১৯ নভেম্বর বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের সাথে শুক্রবার সিলেট বিভাগীয় আইনজীবী ফোরামের মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

শুক্রবার বিকেলে সিলেট আইনজীবী ভবনের ২ নম্বর হলে সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলা আইনজীবী ফোরামের এ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মাদ আলী সবাইকে স্বৈরাচার পতনের আন্দোলনে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে বলেন, স্বৈরাচারীর বিদায় নিতেই হবে। গণতন্ত্র কায়েম করতে হবে। স্বৈরাচারীর পতন না হওয়া পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরে যাব না। তিনি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা এবং তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনার আন্দোলনে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আওয়ামী লীগ নেতারা এবং মন্ত্রীরা দায়িত্বজ্ঞানহীন এবং উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন। আমরা সারা দেশের জনগণকে সংঘবদ্ধ করে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত করব। বেগম খালেদা জিয়ার অংশগ্রহণ ছাড়া আগামীতে কোনো নির্বাচন বাংলার মাটিতে হবে না।

তিনি বলেন, দেশের জনগণই ঠিক করবে আগামীতে প্রধানমন্ত্রী কে হবেন। আইনজীবী সমাজ আইনের শাসন কায়েম এবং তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা এবং বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে ঘরে ফিরবে না।

আইনজীবী ফোরাম সিলেট ইউনিটের সভাপতি এটিএম ফয়েজ উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বদরুল আহমদ চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক ইমরান আহমেদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, আইনজীবী ফোরামের কেন্দ্রীয় নেতা আবেদ রাজা, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের কোষাধ্যক্ষ মো: কামাল হোসেন।

সভায় ঢাকা থেকে অংশ নেন আইনজীবী ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, ব্যারিস্টার শফিউল আলম মাহমুদ, ব্যারিস্টার শেখ মো: জাকির হোসেন, ব্যারিস্টার মাহদীন চৌধুরী, অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন, রেজাউল করিম, সগির হোসেন লিওন, আমিনুল ইসলাম, কামরুজ্জামান সেলিম, ব্যারিস্টার ওসমান, ব্যারিস্টার আবিদ, আয়েশা আক্তার, অ্যাডভোকেট ফাহমী, অ্যাডভোকেট এজাজ উদ্দিন, অ্যাডভোকেট রেজাউল করিম রেজা প্রমুখ।

এছাড়া সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জ বারের আইনজীবী ফোরামের সভাপতি মো: শামসু মিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক মো: আবুল ফজল, মৌলভীবাজার বারের আইনজীবী ফোরামের সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক বকসি জুবায়ের এবং সুনামগঞ্জ জেলা বারের আইনজীবী ফোরামের সভাপতি মো: মাসুক আলম ও সাধারণ সম্পাদক মো: আব্দুল হক।


আরো সংবাদ



premium cement