১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরের অভিযোগে বিএনপির ২৫০ জনের বিরুদ্ধে মামলা

বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরের অভিযোগে বিএনপির ২৫০ জনের বিরুদ্ধে মামলা - ফাইল ছবি

সিলেটে বিএনপি নেতা আ ফ ম কামাল হত্যার জেরে বিক্ষোভ মিছিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগে দলটির অজ্ঞাত ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার দুপুরে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ মামলার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে মঙ্গলবার মধ্যরাতে মহানগর আওয়ামী লীগের সদস্য জাহিদ সারওয়ার সবুজ কোতোয়ালি থানায় এ মামলা করেন।

ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, এ ঘটনায় মামলার আগেই চার জনকে আটক করেছে পুলিশ।

সোমবার রাতে ও মঙ্গলবার দিনে তাদের আটকের পর মঙ্গলবার বিকেলে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এখন এই মামলায় তাদের গ্রেফতার দেখানো হবে জানিয়ে তিনি বলেন, এই ঘটনার সাথে জড়িত অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

আটক চারজন হলেন ইশতিয়াক আহমদ রাজু, বদরুল ইসলাম নজরুল, মিলাদ আহমদ ও রাজীব আহমদ। তারা সবাই ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

মামলার বাদী জাহিদ সারোয়ার সবুজ অভিযোগ করেন, বিএনপির একটি মিছিল থেকে ৬ নভেম্বর রোববার রাতে নগরের রিকাবীবাজার এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয়।

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুরের প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগ-ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় দু’পক্ষের মাঝে বেশ কয়েকবার ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে দ্রুত কোতোয়ালি থানার একদল পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

এদিকে কামাল হত্যার ঘটনায় মঙ্গলবার রাতে তার ভাই ময়নুল হক ১০ জনের নাম উল্লেখ করে নগরের বিমানবন্দর থানায় মামলা করেছেন। এ মামলায় পুলিশ এখন পর্যন্ত একজনকে গ্রেফতার করেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement