২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে অলিখিত বাকশাল চলছে : মঈন খান

বক্তব্য রাখছেন ড. আব্দুল মঈন খান। - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, নির্বাচন কমিশন যে এই দেশে কাজ করতে পারবে না সেটা তারা নিজেরাই স্বীকার করেছেন। যেভাবেই কমিশন গঠন হোক না কেন, তাদের পক্ষে অবাধ, সুষ্ঠু আর নিরপেক্ষ নির্বাচন করার সুযোগ নেই। কারণ তারা সরকারের নির্দেশ মানতে বাধ্য।

তিনি বলেন, এখন বাংলাদেশে যে পদ্ধতি চলছে সেটা অলিখিত বাকশাল। দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। সুষ্ঠু নির্বাচন হয় না। দিনের ভোট রাতে হয়। এই প্রেক্ষিতে আমাদের আন্দোলনের লক্ষ্য হচ্ছে একটাই- একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের গঠন করে নতুন একটি নির্বাচন কমিশনের অধীন নির্বাচন আয়োজন করা। সেই নির্বাচনে দেশের মানুষ যাকে ভোট দেয় সেই দেশ পরিচালনা করবে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জের একটি রেস্টুরেন্টে জেলা বিএনপি আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় প্রধান বক্তার বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, যেকোনো মর্মে আমাদের ১৯ তারিখের সিলেটের গণসমাবেশ সফল করতে হবে। সর্বশেষ বরিশালে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তা আমাদের ধরে রাখতে হবে।

বরিশালের গণসমাবেশ সফলের কিছু দিক তুলে ধরে তিনি বলেন, অর্থনৈতিকভাবে আপনারা সিলেটের মানুষ অনেক অগ্রসর, এমনকি আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের আশপাশে আপনাদের এলাকার লোকেদের বসবাস। সমাবেশ সফল করতে তাদের সহযোগিতা চান। নতুবা আমাদের বলেন, আমরা আপনাদের পক্ষে তাদের সমাবেশ সফল করতে সহযোগিতা করতে বলবো।

১৯ নভেম্বর অনুষ্ঠেয় বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে এই সভার আয়োজন করা হয়।

জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম নূরুলের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা: শাখাওয়াত হাসান জীবন, কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী, সাবেক এমপি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি নজির হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি দেওয়ান জয়নুল জাকরীন প্রমুখ।

মতবিনিময় সভায় জেলার বিভিন্ন উপজেলা ও পৌরসভার নেতার বক্তব্য দেন।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল