১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জামালগঞ্জে সড়কের পাশে গাছে-গাছে শোভা পাচ্ছে আল্লাহর নাম

জামালগঞ্জে সড়কের পাশে গাছে-গাছে শোভা পাচ্ছে আল্লাহর নাম - ছবি : নয়া দিগন্ত

’আল্লাহু আকবর, আলহামদুলিল্লাহ, সুবহানাল্লাহ, আস্তাগফিরুল্লাহ্’ ইত্যাদি আমল এবং আল্লাহ ও নবী-রাসূলের নাম লেখা প্ল্যাকার্ড শোভা পাচ্ছে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বিভিন্ন সড়কের গাছে গাছে।

কাগজে লেখা লেমিনেশন করা ছোট আকারে প্ল্যাকার্ড রাস্তার পাশে গাছে-গাছে সাঁটিয়েছে ‘আল-আনসার আদর্শ ইসলামী পরিষদ’ নামে একটি সংগঠন।

তবে অনেকেই বলেছেন, এমন মহতি কাজ যে সংগঠন বা যারাই করেছেন, সে নিজের এবং পথচারী মুসলিমদের জন্য ভালো কাজ করেছেন। কারণ এই লেখাগুলো নজরে এলেই পড়ার সাথে সাথে পূণ্যলাভ করবেন পাঠক। পরকালে পাঠকের জন্য কল্যাণকর হবে।

উপজেলা সদরে আসা-যাওয়ার গ্রামীণ পাকা রাস্তার পাশের ছোট-বড় প্রায়ই গাছে এসব প্ল্যাকার্ড দেখা যায়। যা পথচারীদের দৃষ্টি আকর্ষণ করে। জামালগঞ্জ-সেলিমগঞ্জ সড়কের নয়াহালট রোডের ট্রালার ঘাট, জামালগঞ্জ-লালবাজার রোডসহ সদরের বিভিন্ন গাছে লেমিনেশন করা এমন প্ল্যাকার্ডগুলো সাঁটানো দেখা যায়।

নয়াহালট ট্রলার ঘাটের ব্যবসায়ী শাহ মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, ‘আমি এই ঘাটে বেশ কয়েক বছর ধরে ব্যবসা করছি। কিছু দিন আগে হঠাৎ দেখি এই রোডের সব গাছেই, আল্লাহর নাম সুবহানাল্লাহ, আলহামদুলিল্লাহ, আস্তাগফিরুল্লাহ্ ইত্যাদি লেখা সাইন বোর্ড লাগানো। আল্লাহ-রাসূলের নামসংবলিত সাইনবোর্ডগুলো যে বা যারা রাস্তার গাছে ঝুলিয়েছে নিঃসন্দেহে ভালো কাজ করেছে। এখন অনেক গাছে লেখাগুলো কমে যাচ্ছে। হয়তো কোনো দুষ্কৃতিকারী লেখাগুলো ছিঁড়ে ফেলে এমন হীনমন্যতার কাজ করছে।

আরেক ব্যবসায়ী খোকন মিয়া বলেন, ’গাছের মধ্যে টানানো আল্লাহর পবিত্র নামগুলোর দিকে চোখ পড়লে যে কারো দেখতে ও পড়তে ভালো লাগতো কিন্তু এখন লেখাগুলো অনেক কমে গেছে।’


আরো সংবাদ



premium cement