২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সীমানা বিরোধের জেরে ভাতিজার হাতে চাচার মৃত্যু

সীমানা বিরোধের জেরে ভাতিজার হাতে চাচার মৃত্যু -

সুনামগঞ্জের তাহিরপুরে বাড়ির সীমানা নিয়ে হাতাহাতির একপর্যায়ে ভাতিজা কিবরিয়ার শাবলের আঘাতে চাচা রহমত আলী (৫৫) নামে এক ব্যাক্তি মারা গেছেন।

শনিবার দুপুরে ১২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বীর নগর গ্রামে নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত রহমত উপজেলা সদর ইউনিয়নের বীরনগর গ্রামের ফজুর রহমানের ছেলে। অভিযুক্ত কিবরিয়া একই গ্রামের মগুল হোসেনের ছেলে। ঘটনার পরই কিবরিয়া (৩৫) ও তার ছোট ভাই হোসাইনকে (৩০) আটক করেছে গ্রামবাসী।

স্থানীয়রা জানান, নিহত রহমতের সাথে কিবরিয়ার বাড়ির জায়গা নিয়ে বিরোধ ছিল। শনিবার সকালে বাড়ির সামনে বন (উজাউরি বন) কাটা নিয়ে রহমত নিজ বাড়ির পাশের মগুল হোসেনের ছেলে কিবরিয়াকে বাঁধা দেন ও নিষেধ করেন। এ নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে শাবল নিয়ে হাতাহাতি হয়। বাড়ির অন্য লোকজন বাঁধা দেয়ার আগেই রহমতকে শাবল দিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মির্জা রিয়াদ হাসান জানান, ’রহমতকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। কী কারণে মারা গেছেন তা ময়নাতদন্ত রিপোর্ট পেলে বলতে পারব।’

নিহতের ছোট ভাই আলী মর্তুজা জানান, ‘গ্রাম সম্পর্কে কিবরিয়া ভাতিজা হয়। বাড়ির সীমানা নিয়ে গত ১৫ বছর ধরে বিরোধ ছিল। বিচার শালিস করে সীমানা নির্ধারণ করে দিলেও সমাধান হয়নি। এর জের ধরে আজ এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি।’

তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সৈয়দ ইফতেখার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, ‘লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হবে। এখনো পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি।’


আরো সংবাদ



premium cement