০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

জামালগঞ্জে নৌ-দুর্ঘটনায় নিখোঁজ ৩

জামালগঞ্জে নৌ-দুর্ঘটনায় নিখোঁজ ৩ - প্রতীকী ছবি

সুনামগঞ্জের জামালগঞ্জে সুরমা নদীতে পাথর বহনকারী বাল্কহেড নৌকার সাথে বালুবাহী নৌকার সংঘর্ষে তিন শ্রমিক নিখোঁজ হয়েছেন।

বৃহস্পতিবার রাতে ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের লালপুর গ্রামের পাশে ও গোলকপুর নদীর বাঁকে এ ঘটনা ঘটে।

ঘটনার পর আশপাশের গ্রামের লোকজন ও উপজেলার মন্নান ঘাট এলাকার পুলিশ ফাঁড়ির সদস্যরা গভীর রাত পর্যন্ত অনেক খোঁজাখুঁজি করেও নিখোঁজদের সন্ধান পাননি।

জানা যায়, জামালগঞ্জ থেকে একটি বালুবোঝাই মন্নান ঘাট এলাকার দিকে যাচ্ছিল। ঘটনার রাতে গোলকপুর বাজার ও লালপুর গ্রামের পাশে নদীর বাঁকে পাথরবাহী বাল্কহেডের সাথে নৌকার সংঘর্ষ হয়। এতে বালুবাহী নৌকাটি সুরমা নদীতে ডুবে যায়। নৌকায় থাকা ছয় শ্রমিকের মধ্যে তিনজন সাঁতার কেটে পাড়ে উঠতে পারলেও অপর তিনজন নিখোঁজ রয়েছেন।

নিখোঁজরা হলেন জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের সেরমস্তপুর গ্রামের মৃত রমজান মিয়ার ছেলে তুলাই মিয়া (৫০), কামাল মিয়ার ছেলে এনাম মিয়া (২৩) ও দিরাই উপজেলার মুরাদপুর গ্রামের হারুন মিয়ার ছেলে হেলাল মিয়া (২২)।

স্থানীয়রা জানান, বেঁচে যাওয়া তিনজনের মধ্যে দু’জন আহত হওয়ায় পল্লী চিকিৎসককের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এলাকাবসী বলেন, নদীপথে চলাচলের নীতিমালা থাকলেও নিয়ম না মানা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকি না থাকার কারণেই নদীপথে প্রতিনিয়ত এমন দুর্ঘটনা হচ্ছে।

জামালগঞ্জ উপজেলার মন্নান ঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান বলেন, রাতের বেলায় বালুবোঝাই নৌকা ও বাল্কহেডের সংঘর্ষ হয়েছে। এ সময় বালুবোঝাই নৌকার তিন শ্রমিক সাঁতার কেটে পাড়ে উঠতে পারলেও অপর তিনজন নিখোঁজ রয়েছেন।

তিনি আরো জানান, ঘটনায় বাল্কহেডের চার মাঝিকে আটক করে জামালগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। নিখোঁজদের সন্ধানে অভিযান চলছে।


আরো সংবাদ


premium cement
গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি বইয়ের ওপর সওয়ার হয়ে সরকারবিরোধী অপতৎপরতা চলছে : শিক্ষামন্ত্রী

সকল