২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘জিয়া-জিয়া, খালেদা জিয়া’ শ্লোগানে মুখরিত সুনামগঞ্জের রাজপথ

‘জিয়া-জিয়া, খালেদা জিয়া’ শ্লোগানে মুখরিত সুনামগঞ্জের রাজ-পথ - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে সুনামগঞ্জের রাজপথ ‘জিয়া-জিয়া, খালেদা জিয়া’ শ্লোগানে মুখরিত। জেলার বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল সহকারে শহরের পুরাতন বাসস্ট্যান্ডর জমায়েত হচ্ছিল। বেলা বাড়ার সাথে সাথেই দলীয় নেতাকর্মী ও সমর্থকদের জোড়ালো শ্লোগানে প্রকম্পিত ছিল সুনামগঞ্জের অলিগলি।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ জেলা বিএনপির আয়োজনে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের আলফাত স্কয়ার পয়েন্ট অতিক্রম করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে নেতাকর্মীরা পুনরায় বিক্ষোভ মিছিলটি পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এসে সমাপ্ত করেন।

এরআগে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে সমাবেশ করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম নুরুলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য মিজানুর রহমান, সাবেক সংসদ সদস্য নজির হোসেন, কেন্দ্রীয় কৃষকদল নেতা মো: আনিসুল হক, জেলা বিএনপির সহ-সভাপতি নাদের আহমদ, অ্যাড. মলিক মহি উদ্দিন সুহেল, সৈয়দ মো: তিতুমীর, আব্দুল মোতালেব খান, অ্যাড. মাশুক আলম, আ ত ম মিসবাহ, অ্যাড. শেরনুর আলী, রেজাউল হক, আবুল কালাম আজাদ, আনসার উদ্দিন, আবুল মনসুর শওকত, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নূর হোসেন, নাসির উদ্দিন লালা, অ্যাড. জিয়াউর রহিম শাহিন, মুনাজ্জির হোসেন সুজন, মামুনুর রশিদ শান্ত, জুনাব আলী, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, কামরুজ্জামান কামরুল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাড. মামুনুর রশিদ কয়েস, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শামুসুজ্জামান, জেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম, সদস্য সচিব তারেক মিয়া, জেলা শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মতিন, মৎস্যজীবী দলের আহ্বায়ক বাহারুল ফেরদৌস, সদস্য সচিব হারুনুর রশিদ, কৃষক দলের সদস্য সচিব আব্দুল ওয়াদুদ প্রমুখ।

বক্তরা বলেন, ভোটারবিহীন এই আওয়ামী লীগ সরকার দেশের মানুষের ভোটাধিকার হরণ করে, দিনের ভোট রাতে দিয়ে পৈশাচিক কায়দায় রাষ্ট্রীয় ক্ষমতায় আছে। এই সরকার দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করে বিরোধী দলের মত প্রকাশের স্বাধীনতাকে নির্বাসনে পাঠিয়ে তারা জোর করে ক্ষমতায় থাকতে চায়। দেশের মানুষকে মুক্তি দিতে তাদের গণতন্ত্র অধিকার ফিরিয়ে দিতে আমরা মাঠে থেকে আন্দোলন সংগ্রাম করে যাব। পুলিশ দিয়ে আর আমাদের দাবিয়ে রাখা যাবে না। অবিলম্বে এই অবৈধ সরকারের পতন নিশ্চিত করে র্নিদলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রদানের দাবি জানান তারা। অন্যতায় গণতন্ত্র পুনরুদ্ধারে দেশবাসীকে সাথে নিয়ে বৃহৎ আন্দোলনের মাধ্যমে গদি ছাড়া করা হবে বলেও হুঁসিয়ারি দেন তারা।

বক্তারা বলেন, নারায়ণগঞ্জ, নেত্রকোনাসহ সারা দেশে বিএনপির শান্তিপূর্ণ প্রতিষ্ঠা বার্ষিকীতে মিছিল সমাবেশে ন্যাক্কারজনক হামলা ও কিছু অতি উৎসাহী পুলিশের গুলিতে নিহতের মাগফেরাত কামনা করে দেশবাসীকে ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement