০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`
কাউন্সিল ঘিরে চাঙা সিলেট যুবদল

জেলা ও মহানগরের ৪ পদে প্রার্থী ১৫

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল - ছবি : সংগৃহীত

দীর্ঘ দিন থেকে ক্ষমতার বাইরে থাকায় নেতাকর্মীরা ঝিমিয়ে থাকলেও ফের সক্রিয় হয়ে উঠেছে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী যুবদল। কর্মীসভা, দলের প্রতিষ্ঠা বার্ষিকীসহ বেশ কয়েকটি মিছিল-সমাবেশ করে আবার চাঙা হয়ে উঠেছে তৃণমূলের নেতাকর্মীরা। আসন্ন কাউন্সিলকে ঘিরে সিলেটে যুবদলের রাজনীতিতে সুবাতাস বইছে।

এদিকে আগামী ১০ সেপ্টেম্বর সিলেট জেলা এবং ১১ সেপ্টেম্বর মহানগর যুবদলের কাউন্সিল অনুষ্ঠিত হবে। এতে দুটি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদকের এই চার পদে প্রার্থী হয়েছেন দলটির ১৫ নেতা। এর মধ্যে জেলার সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন এবং মহানগরে সভাপতি পদে ২ জন ও সাধারণ সম্পাদক পদে ৬ জন।

এমন তথ্য নিশ্চিত করেছেন যুবদলের কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আশিক উদ্দিন আসুক।

জানা যায়, দীর্ঘ দুই দশকের অপেক্ষার অবসান হতে হচ্ছে সিলেট যুবদলের নেতাকর্মীদের। আগামী ১০ সেপ্টেম্বর জেলা এবং ১১ সেপ্টেম্বর মহানগর যুবদলের বহুল কাঙ্খিত সম্মেলন অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে জেলা এবং মহানগর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক- এ শীর্ষ দুই পদে পরিবর্তন আসবে।

তফলিস অনুযায়ী, গত ২৯ ও ৩০ আগস্ট দু’হাজার টাকা দিয়ে প্রার্থীরা মনোনয়ন ফরম নেন এবং বুধবার সভাপতি পদে মনোনয়ন ফি বাবদ ৫০ হাজার টাকা ও সাধারণ সম্পাদক পদে ৪০ হাজার টাকা নগদ প্রদান করে নির্বাচন কমিশনারের নিকট মনোনয়নপত্র জমা করেন প্রার্থীরা।

নির্বাচন কমিশনারের তথ্যানুসারে, জেলা যুবদলের সভাপতি পদে প্রার্থী হয়েছেন সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাঈদ আহমদ ও জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য শাহেদ আহমদ চমন। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন বর্তমান জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি লিটন আহমদ, সাবেক যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান নেছার ও জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মো: এখলাছুর রহমান মুন্না।

অপরদিকে, মহানগর যুবদলের দুই পদে প্রার্থী হয়েছেন আটজন। তাদের মধ্যে সভাপতি পদে যুবদল নেতা মো: নজরুল ইসলাম ও বিএনপি নেতা সুহেল আহমদ। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মহানগর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য উমেদুর রহমান উমেদ, মির্জা মো: সম্রাট হোসেন, এমদাদুল হক স্বপন, সুহেল মাহমুদ, কয়েস আহমদ ও মদন মোহন কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো: আব্দুল হাসিম জাকারিয়া।


আরো সংবাদ


premium cement
মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান, ১৩ জন গ্রেফতার এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স লবিস্টের কথায় বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে পারবে না : ডিবিপ্রধান বিএনপি নেতা ইশরাকের গাড়ি ভাঙচুর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন গণসমাবেশ সফলে ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ মুন্সী মেহেরউল্লাহ ছিলেন ব্রিটিশ বাংলার শ্রেষ্ঠ ইসলাম প্রচারক গুজবে কান দেবেন না তিন ব্যাংকের ঋণ কেলেঙ্কারি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ভারতকে হারিয়ে অবিশ্বাস্য জয় টাইগারদের

সকল