০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

জামিনে এসে আবারো সাম্প্রদায়িক উসকানিতে গ্রেফতার ঝুমন

জামিনে এসে আবারো সাম্প্রদায়িক উসকানিতে গ্রেফতার ঝুমন - ছবি : নয়া দিগন্ত

ফেসবুকে দেয়া এক পোস্টকে ঘিরে সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক দাঙ্গার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবরণকারী সমালোচিত সেই ঝুমন দাসকে আবারো গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলার নোয়াগাঁও গ্রামের বাড়ি থেকে ঝুমনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে পুলিশ।

সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সুমন মিয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ঝুমনের ফেসবুক অ্যাকাউন্টে মসজিদ-মন্দির নিয়ে একটি পোস্টকে কেন্দ্র করে ফের উত্তেজনার সৃষ্টি হয় সুনামগঞ্জের শাল্লায়। পরে পুলিশ তাকে গ্রেফতার করে।

অতিরিক্ত পুলিশ সুপার সুমন জানান, ‘২৮ আগস্ট ৩টার দিকে শাল্লার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুমন দাস প্রকাশ আপন (২৬) তার ‘ঝুমন দাস আপন’ ফেইসবুক আইডি থেকে একটি ‘উসকানিমূলক’ পোস্ট করেন। ওই পোস্টের পর এলাকায় মানুষের মধ্যে ক্ষোভ ও উত্তেজনার সৃষ্টি হয়।’

তিনি আরো বলেন, ‘মঙ্গলবার দুপুরে ঝুমন দাসকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি পোস্টটি নিজের করা বলে স্বীকার করেন। পরে তার বিরুদ্ধে শাল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে গ্রেফতার দেখানো হয়।’

এলাকাবাসী জানান, গত বছর ঝুমনের ফেসবুকের একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে শাল্লা উপজেলায় দাঙ্গার সৃষ্টি হয়। এই দাঙ্গায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুর করেছিল ওই এলাকার স্বাধীন মেম্বার (স্থানীয় যুবলীগ ওয়ার্ড সভাপতি)। আবশ্য যুবলীগের জেলার দায়িত্বশীলরা এ কথা নাকচ করে বলেছিলেন স্বাধীন মেম্বার যুবলীগের কেউ না। এ কারণে ঝুমন দাস আপন কয়েক মাস জেলে ছিলেন। পরে জামিনে এসে আবারো সাম্প্রদায়িক উসকানি দিয়ে অশান্তি সৃষ্টিতে লিপ্ত হয়েছেন।


আরো সংবাদ


premium cement