২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকা থেকে পড়ে আহত ১০

সুনামগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকা থেকে পড়ে আহত ১০ - ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বাল্কহেডের ধাক্কায় পারাপারের সময় যাত্রীবোঝাই খেয়া নৌকা ডুবে ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজের আশঙ্কা করছেন স্থানীয়রা।

শুক্রবার রাত ৮টার দিকে উপজেলা সদরের আজমপুর খেয়া ঘাটে এ দুর্ঘটনায় ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৮টার দিকে ৩০ থেকে ৩৫ জন যাত্রী নিয়ে দোয়ারাবাজারের বাজার ঘাট থেকে একটি খেয়া নৌকা আজমপুর ঘাটে যাচ্ছিল। মাঝ নদীতে যাওয়ার পর ছাতক থেকে ছেড়ে আসা মালবোঝাই একটি বাল্কহেড খেয়া নৌকাকে সাজোরে ধাক্কা দেয়। আকস্মিক ধাক্কায় নৌকার অনেক যাত্রী নদীতে পড়ে যান। পরে তাদের কেউ কেউ সাঁতরে তীরে উঠতে পারলেও অনেকে নিখোঁজ থাকতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন।

আহতদের কয়েকজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন আজমপুরের জোয়াদ আলীর ছেলে আব্দুল জব্বার (৫৫), আকবর আলী (৬০), আজমপুরের জাকির হোসেন (২৪), কাটাখালীর লায়েবা (২২) ও সুনামগঞ্জের আজগর আলী (৩০)। তাদের মধ্যে আব্দুল জব্বারকে প্রথমে দোয়ারাবাজার হাসপাতাল প্রাথমিক চিকিৎসা দিয়ে পরে সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া বাকিদের দোয়ারাবাজার হাসপাতালে ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, অন্ধকার থাকায় ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনো সুস্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে পানিতে পড়ে যাওয়া কেউ কেউ নিখোঁজও থাকতে পারেন।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর বলেন, খেয়া নৌকাকে ধাক্কা দেয়া বাল্কহেডের পাঁচজন মাঝিকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এছাড়া নৌকাটি জব্দ করা হয়েছে।

এই ঘটনায় কেউ নিখোঁজ কিনা জানতে চাইল তিনি বলেন, দুর্ঘটনাটি রাতে হওয়ার কারণে এখনো কিছু বলা যাচ্ছে না।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা বলেন, প্রশাসনের তত্ত্বাবধানে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় জনতা দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। কেউ নিখোঁজ আছে কিনা তা অনুসন্ধান চলছে। দুর্ঘটনায় আহত পাঁচজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল