২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুদের জালে আটকা পড়ে ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা

সুদের জালে আটকা পড়ে ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের তাহিরপুরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সুদ কারবারিদের দায়ী করে গলায় ফাঁস দিয়ে ফয়সাল আহমেদ সৌরভ (৩৫) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। এ ঘটনায় নিহতের বাবা শুক্রবার দুপুরে তাহিরপুর থানায় একটি মামলা করেছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে পাতারী গ্রামের একটি বট গাছ থেকে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। পরে শ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাত ১০টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সৌরভ উপজেলার পাতারী গ্রামের আজিজুর রহমানের ছেলে। তার চার মাসের এক কন্যা সন্তান রয়েছে।

মামলার সত্যতা নিশ্চিত করেছেন বালিজুরী ইউনিয়নের বিট পুলিশিং অফিসার নাজমুল হাসান।

সৌরভের বাবা ও পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার বাদাঘাট ইউনিয়নের নুরপুর গ্রামের রফিক মিয়া ও বালিজুরী ইউনিয়নের আনোয়ারপুর বাজারের শফিক মিয়ার কাছ থেকে এক লাখ টাকা ঋণ নেয় সৌরভ। দীর্ঘ দিন ধরে উচ্চহারে সুদ দিলেও তাদের আসল টাকা শোধ হয়নি। এজন্য তারা বিভিন্ন সময়ে মানসিক নির্যাতন করত। বৃহস্পতিবার বিকেলে সৌরভের চুনাপাথর ভর্তি নৌকা উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের কামালপুর গ্রামে সুদ কারবারিরা আটক করে। এ সময় তারা সাড়ে তিন লাখ টাকা চাইলে না দেয়ায় অশ্লীল ভাষায় গালাগালি করে ভয়ভীতি দেখায় ও হুমকি দেয় তাকে। এরইপরিপ্রেক্ষিতে পরে সৌরভ আত্মহত্যা করেন।

সৌরভের পরিবারের এমন অভিযোগের বিষয়ে সুদ কারবারি রফিক আর সফিকের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

তাহিরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, সুদের টাকার জন্য এক যুবকের আত্মহত্যার সংবাদ পেয়ে বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে থেকে বিশ্বম্ভরপুর থানা পুলিশ লাশ উদ্ধার করেছে। শুক্রবার সুনামগঞ্জ সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে দুপুরে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে নিহতের বাবা মামলা করেছেন। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল