২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুনামগঞ্জে প্রবাসী হত্যা মালায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সুনামগঞ্জে প্রবাসী হত্যা মালায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড - ছবি : প্রতীকী

সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রবাসী দুলা মিয়া হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন ও একজনকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করেছে আদালত।

সোমবার দুপুরে আসামিদের অনুপস্থিতিতে আদালতের বিচারক মহি উদ্দিন মুরাদ এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন আমরু মিয়া, আব্দুল মন্নাফ, কয়েছ মিয়া, মসকুর মিয়া, নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই মামলায় প্রধান আসামি হিরা মিয়াকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করেন আদালতের বিজ্ঞ বিচারক।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২১ জন আসামিকে খালাস প্রদান করেন আদালত।

জানা যায়, ২০১১ সালের ২৪ নভেম্বর তারিখে জেলার জগন্নাথপুর উপজেলার শম্ভুপুর গ্রামের দুলা মিয়ার সাথে হিরা মিয়া ডোবায় মাছ ধরা নিয়ে বিরোধ চলছিল। ওইদিন সকালে বাড়ির পাশের ডোবায় প্রতিপক্ষ হিরা মিয়ার লোকজন জোরপূর্বক মাছ ধরতে গেলে শুরুতে দুলা মিয়ার সাথে হিরা মিয়ার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হিরা মিয়া ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে দুলা মিয়ার লোকজনের ওপর হামলা করে। হামলায় দুলা মিয়াসহ ছয়জন আহত হন। গুরুতর আহত দুলা মিয়াকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি
ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় নিহত দুলা মিয়ার চাচা হাজী সফর আলী জগন্নাথপুর থানায় ৩০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ২০১৫ সালে আদালতে অভিযোগ পত্র দাখিল করে পুলিশ। পরে আদালত ১৩ জনের স্বাক্ষী গ্রহণ শেষে এরায় ঘোষণা করেন। ঘটনার পর থেকে আজ পর্যন্ত দণ্ডপ্রাপ্ত সকল আসামি পলাতক রয়েছেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সোহেল আহমদ ছইল মিয়া জানান, আদালতের বিচারে বাদি পক্ষ সন্তুষ প্রকাশ করেছেন। তবে পলাতক আসামিদের গ্রেফতার করে দ্রুত সাজা কার্যকরের আহ্বান জানান তিনি। আসামি পক্ষের আইনজীবী আবুল মজাদ চৌধুরী জানান, আসামি পক্ষ্য ন্যায় বিচার পায়নি আমরা উচ্চ আদালতে আপিল করব।


আরো সংবাদ



premium cement