০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ

ভয়াবহ বিপর্যয়ের দিকে দেশ : সিলেট নগর জামায়াত

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেট মহানগর জামায়াতের মিছিল - ছবি : নয়া দিগন্ত

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, রাতের আঁধারে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করে সরকার দেশকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছে। কেরোসিন, ডিজেল, অকটেন ও পেট্রোলের অস্বাভাবিক ৪০ শতাংশ মূল্যবৃদ্ধির অনৈতিক সিদ্ধান্ত জনগণ প্রত্যাখ্যান করেছে।

অবিলম্বে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির গণবিরোধী অনৈতিক সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তারা।

রোববার নগরীর তালতলা পয়েন্ট এলাকায় জামায়াতের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমির মাওলানা সোহেল আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত মিছিল-পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন মহানগর সহকারী সেক্রেটারি মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, হাফিজ মশাহিদ আহমদ, অ্যাডভোকেট আলিম উদ্দিন, অ্যাডভোকেট জামিল আহমদ রাজু, শফিকুল আলম মফিক ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল ফারুক প্রমুখ।

বক্তারা বলেন, রাতের আঁধারে ভোট চুরি করে ক্ষমতা দখলকারী সরকার রাতের আঁধারে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করেছে। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় জনগণের প্রতি ক্ষমতাসীন সরকারের কোনো দায়বদ্ধতা নেই। জবাবদিহিতা না থাকায় রাষ্ট্রের প্রতিটি সেক্টরে দুর্নীতি-লুটপাটের মহোৎসব চলছে। এই কারণে জ্বালানি ও বিদ্যুৎ সেক্টরে মহাবিপর্যয় নেমে এসেছে।

তারা আরো বলেন, জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে পরিবহন সেক্টরে চরম নৈরাজ্য সৃষ্টি হয়েছে। সরকারের এই অনৈতিক সিদ্ধান্ত জনগণ প্রত্যাখ্যান করেছে। অবৈধ দুর্নীতিবাজ সরকারের বিরুদ্ধে দেশপ্রেমিক জনতাকে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। অবিলম্বে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির অনৈতিক সিদ্ধান্ত বাতিল করতে হবে। অন্যথায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিলে সরকারকে বাধ্য করতে সর্বস্তরের জনতাকে রাজপথে নেমে আসতে হবে।


আরো সংবাদ


premium cement