০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

সিলেটের ১১ থানায় চালু হচ্ছে অনলাইন জিডি

সিলেটের ১১ থানায় চালু হচ্ছে অনলাইন জিডি - ছবি : সংগৃহীত

থানায় না গিয়ে কোনো ঝামেলা অথবা প্রশ্নের পর প্রশ্নের উত্তর না দিয়েই ঘরে বসে সিলেটের ১১ থানার নাগরিক সাধারণ ডায়েরি (জিডি) করতে পারবেন। দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ১ আগস্ট থেকে এ অনলাইন জিডি সিস্টেম চালু হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ পিপিএম।

তিনি বলেন, আগামী ১ আগস্ট থেকে জেলার ১১টি থানায় হাতে লেখা জিডি আবেদন আর গ্রহণ করা হবে না। সাধারণ ডায়েরির জন্য সেবাপ্রত্যাশীরা নিজেই এই সাইটে গিয়ে নিজ নিজ মোবাইল নাম্বার ও এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে জিডি আবেদন করতে পারবেন। সেবাপ্রত্যাশীদের জন্য বাংলাদেশ পুলিশের জিডি সেবা সম্পূর্ণ ফ্রি।

তিনি আরো বলেন, আবেদনকারীর আবেদনটি সাধারণ ডায়েরির অন্তর্ভুক্তির যোগ্য বিষয় হলে থানায় দায়িত্বরত ডিউটি অফিসার তাৎক্ষনিক জিডি নম্বর প্রদান করবে। এর একটি নোটিফিকেশন রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে ম্যাসেজ আকারে যাবে। জিডি আবেদন করার জন্য আবেদনকারী কোনো ফোন-ফ্যাক্স কিংবা কম্পিউটারের দোকানে যাওয়ার প্রয়োজন নেই। প্লে-স্টোর থেকে অনলাইন জিডি নামের অ্যাপসটি নামিয়ে নিমিষেই পাবেন আপনার প্রত্যাশিত সেবাটি।

 


আরো সংবাদ


premium cement
নিউ ইয়র্কে মাওলানা ভাসানী ফাউন্ডেশনের নতুন কমিটি গঠিত ১১ ডিগ্রিতে নামল দেশের তাপমাত্রা প্রেমিকার বাবার পিটুনিতে প্রেমিকের মৃত্যু সলঙ্গায় সড়ক দুর্ঘটনায় মাছ ব্যবসায়ীর মৃত্যু আজ পর্তুগালের প্রতিপক্ষ সুইজারল্যান্ড রাশিয়ার ৬০টির বেশি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে : ইউক্রেন রুশ হামলায় বিধ্বস্ত পাওয়ার গ্রিড পুনরুদ্ধারের চেষ্টা ইউক্রেনের সমাবেশের স্থান নিয়ে সাংবাদিকদের যা বললেন এ্যানি সিদ্ধিরগঞ্জে গ্যাস বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ, হাসপাতালে গৃহবধূর মৃত্যু বিদেশী বিনিয়োগের আদর্শ জায়গা বাংলাদেশ : প্রধানমন্ত্রী হবিগঞ্জে আগুনে পুড়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু

সকল