২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ২ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

সিলেটের ১১ থানায় চালু হচ্ছে অনলাইন জিডি

সিলেটের ১১ থানায় চালু হচ্ছে অনলাইন জিডি - ছবি : সংগৃহীত

থানায় না গিয়ে কোনো ঝামেলা অথবা প্রশ্নের পর প্রশ্নের উত্তর না দিয়েই ঘরে বসে সিলেটের ১১ থানার নাগরিক সাধারণ ডায়েরি (জিডি) করতে পারবেন। দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ১ আগস্ট থেকে এ অনলাইন জিডি সিস্টেম চালু হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ পিপিএম।

তিনি বলেন, আগামী ১ আগস্ট থেকে জেলার ১১টি থানায় হাতে লেখা জিডি আবেদন আর গ্রহণ করা হবে না। সাধারণ ডায়েরির জন্য সেবাপ্রত্যাশীরা নিজেই এই সাইটে গিয়ে নিজ নিজ মোবাইল নাম্বার ও এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে জিডি আবেদন করতে পারবেন। সেবাপ্রত্যাশীদের জন্য বাংলাদেশ পুলিশের জিডি সেবা সম্পূর্ণ ফ্রি।

তিনি আরো বলেন, আবেদনকারীর আবেদনটি সাধারণ ডায়েরির অন্তর্ভুক্তির যোগ্য বিষয় হলে থানায় দায়িত্বরত ডিউটি অফিসার তাৎক্ষনিক জিডি নম্বর প্রদান করবে। এর একটি নোটিফিকেশন রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে ম্যাসেজ আকারে যাবে। জিডি আবেদন করার জন্য আবেদনকারী কোনো ফোন-ফ্যাক্স কিংবা কম্পিউটারের দোকানে যাওয়ার প্রয়োজন নেই। প্লে-স্টোর থেকে অনলাইন জিডি নামের অ্যাপসটি নামিয়ে নিমিষেই পাবেন আপনার প্রত্যাশিত সেবাটি।

 


আরো সংবাদ


premium cement
বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে চান বিসিবি সভাপতি আজ ময়মনসিংহে শুরু হচ্ছে ইসলামী বইমেলা ভারতের নতুন সামরিক সর্বাধিনায়ক হচ্ছেন অনিল চৌহান ৪ রোহিঙ্গা হত্যার কথা স্বীকার করে পিস্তল হাতে ভিডিও বার্তা বিমানবাহিনীর ২১ বীর মুক্তিযোদ্ধাকে বিমানবাহিনী সদস্য কল্যাণ সমিতির সংবর্ধনা ঢাবিতে আগের পরীক্ষায় পরবর্তী পরীক্ষার প্রশ্ন এশিয়াটিক সোসাইটির তৃতীয় মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের রুদ্ধশ্বাস জয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে, প্রত্যাশা মার্কিন রাষ্ট্রদূতের বাংলাদেশকে আর পিছনে তাকাতে হবে না : পরিবেশমন্ত্রী

সকল