২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে নির্বাচনে ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ, হাইকোর্টে রিট

সিলেটে নির্বাচনে ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ, হাইকোর্টে রিট - ছবি : প্রতীকী

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় সদ্য শেষ হওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ঘোষিত ফলাফলে কারচুপির অভিযোগ এনেছেন এক সাধারণ সদস্য (মেম্বার) প্রার্থী। কারচুপির অভিযোগ এনে পুনরায় ভোট গণনা ও গেজেট স্থগিত চেয়ে তিনি হাইকোর্টে রিট করেছেন। আদালত তার আবেদন মঞ্জুর করে রায় দিয়েছে। রায়ে বিবাদিদেরকে ফের ভোট গণনা করতে ও গেজেট স্থগিত রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

গত ১৯ জুলাই হাইকোর্টের বিচারক খিজির আহমদ চৌধুররী ও বিচারপতি মো: জাকির হোসাইনের যৌথ বেঞ্চ এ রায় দেন। এর আগে গত ২৯ জুন হাইকোর্টে রিট আবেদন করেন বুধবারী বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের শাহাব উদ্দিন। তিনি টিউবওয়েল প্রতীকে এবারের নির্বাচনে অংশ নিয়েছিলেন। মাত্র ১ ভোটের ব্যবধানে তাকে হারিয়ে দিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী মো: হাবীবুর রহমানকে জয়ী ঘোষণা করার অভিযোগ করেছেন শাহাব উদ্দিন।

রিটে বিবাদিরা হলেন নির্বাচন কমিশনের সচিব, জেলা প্রশাসক, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ, ৯ নম্বর ওয়ার্ডের ৪৬ লামা চন্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ও বিজয়ী মেম্বার প্রার্থী মো: হাবীবুর রহমান।


আরো সংবাদ



premium cement
চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি

সকল