২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ২ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

সিলেটে নির্বাচনে ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ, হাইকোর্টে রিট

সিলেটে নির্বাচনে ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ, হাইকোর্টে রিট - ছবি : প্রতীকী

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় সদ্য শেষ হওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ঘোষিত ফলাফলে কারচুপির অভিযোগ এনেছেন এক সাধারণ সদস্য (মেম্বার) প্রার্থী। কারচুপির অভিযোগ এনে পুনরায় ভোট গণনা ও গেজেট স্থগিত চেয়ে তিনি হাইকোর্টে রিট করেছেন। আদালত তার আবেদন মঞ্জুর করে রায় দিয়েছে। রায়ে বিবাদিদেরকে ফের ভোট গণনা করতে ও গেজেট স্থগিত রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

গত ১৯ জুলাই হাইকোর্টের বিচারক খিজির আহমদ চৌধুররী ও বিচারপতি মো: জাকির হোসাইনের যৌথ বেঞ্চ এ রায় দেন। এর আগে গত ২৯ জুন হাইকোর্টে রিট আবেদন করেন বুধবারী বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের শাহাব উদ্দিন। তিনি টিউবওয়েল প্রতীকে এবারের নির্বাচনে অংশ নিয়েছিলেন। মাত্র ১ ভোটের ব্যবধানে তাকে হারিয়ে দিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী মো: হাবীবুর রহমানকে জয়ী ঘোষণা করার অভিযোগ করেছেন শাহাব উদ্দিন।

রিটে বিবাদিরা হলেন নির্বাচন কমিশনের সচিব, জেলা প্রশাসক, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ, ৯ নম্বর ওয়ার্ডের ৪৬ লামা চন্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ও বিজয়ী মেম্বার প্রার্থী মো: হাবীবুর রহমান।


আরো সংবাদ


premium cement
৪ রোহিঙ্গা হত্যার কথা স্বীকার করে পিস্তল হাতে ভিডিও বার্তা বিমানবাহিনীর ২১ বীর মুক্তিযোদ্ধাকে বিমানবাহিনী সদস্য কল্যাণ সমিতির সংবর্ধনা ঢাবিতে আগের পরীক্ষায় পরবর্তী পরীক্ষার প্রশ্ন এশিয়াটিক সোসাইটির তৃতীয় মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের রুদ্ধশ্বাস জয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে, প্রত্যাশা মার্কিন রাষ্ট্রদূতের বাংলাদেশকে আর পিছনে তাকাতে হবে না : পরিবেশমন্ত্রী হামলার প্রতিবাদে ফরিদপুরে ছাত্রদলের মশাল মিছিল মালয়েশিয়াকে দ্রুত এফটিএ সইয়ের অনুরোধ ঢাকার কচ্ছপের গতিতে কাজ, মাসে পরামর্শ খরচ ৭.১৬ লাখ টাকা

সকল